মঠবাড়িয়ায় ফিলিং স্টেশনের জমি দখলের অভিযোগ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চরখালী পাথরঘাটা আঞ্চলিক মহাসড়ক সংলগ্ন তুষখালী এলাকায় হাওলাদার ফিলিং স্টেশনের সোয়া ৪ শতাংশ জমি দখলে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে। ফিলিং স্টেশনের মালিক এবং ১ নং তুষখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান হাওলাদার এ ঘটনায় বিভাস দেবনাথের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

বিভাস দেবনাথ তুষখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ড তুষখালী গ্রামের মৃত মনিন্দ্র দেবনাথের পুত্র এবং তুষখালী বাজারের একজন ব্যবসায়ী। জানা গেছে,ইউপি চেয়ারম্যান শাহজাহান হাওলাদার ১৬৩ নং খতিয়ানের ৪৩৮ নং দাগের সোয়া ৪ শতাংশ সহ বিভিন্ন দাগের ৬৪ শতাংশ জমি ক্রয় করেন।জমিদাতাগন বিভিন্ন দাগের জমি উক্ত গ্রহিতাকে এক জায়গা থেকে ভোগ দখলের সুযোগ দেন।

এতে গ্রহিতা শাহজাহান হাওলাদার ৪৩৮ নং দাগে ২০১৯ সালে একটি ফিলিং স্টেশনের ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করেন।এরপর জমিদাতাদের মধ্যে বিভাস দেবনাথ ফিলিং স্টেশনে জমি দাবি করে আদালতে মামলা দায়ের করেন।সম্প্রতী ১৩ আগস্ট (শনিবার) ওই জমিতে পিলার পুঁতে বিভাস দেবনাথ লোকজন নিয়ে তার দাবিকৃত জমি দখলের চেষ্টা চালায় এবং জমির বিরোধ দৃশ্যমান হয়।

বিভাস দেবনাথ জানান, ৪৩৮ দাগে বিক্রিত জমি বাদে উদ্বৃত্ত জমি আছে।যা আমাদের প্রাপ্য।আমি কারো ব্যবসা প্রতিষ্ঠানের ক্ষতি করতে চাই না।আমি সমাধান চাই।স্থানীয়ভাবে হলেও শালিসি ব্যবস্থা মেনে নিতে চাই।

ইউপি চেয়ারম্যান শাহজাহান হাওলাদার জানান,একটি মহল আমার ব্যবসা প্রতিষ্ঠানের ওপর ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ইস্যু তৈরি করে আর্থিকভাবে লাভবান হতে চায়।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহাঃ নূরুল ইসলাম বাদল জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শাহজাহান/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর