ছাত্রলীগকে প্রস্তুত থাকতে বললেন নানক

ছাত্রলীগের উদ্দেশ্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আপনাদের মনে রাখতে হবে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা। সেদিন গ্রেনেডের একটি স্প্লিন্টারও শেখ হাসিনাকে আঘাত করতে পারেনি। এই আওয়ামী লীগ-ছাত্রলীগ-যুবলীগের লোকেরাই মানব ঢাল তৈরি করে তাকে রক্ষা করেছিল। তাই আবারও প্রস্তুত থাকতে হবে। যেকোন সময় ডাক দিলে যেন এই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দশ হাজার ছাত্রলীগের যোদ্ধা যেন রাস্তায় নামতে পারে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পঁচাত্তরের খুনিরা কেউ বসে নেই উল্লেখ করে নানক বলেন, বালাদেশে ষড়যন্ত্রের রাজনীতি এখনও চলমান। যারা ২০০৮ সালে নির্বাচনে ভোটে হেরে গেল, যারা একুশে আগস্ট গ্রেনেড হামলা চালাল, সেই খালেদা-তারেকরা কি বসে থাকবে? যে যুদ্ধাপরাধীদের ফাঁসি কার্যকর করা হয়েছে, সে যুদ্ধাপরাধীদের লোকরা কি চুপ করে বসে আছে? পঁচাত্তরের যে খুনিদের ফাঁসি হয়েছে আর যারা বেঁচে আছে তারা এক সুতোয় গাঁথা। তারা কেউ বসে নেই।

তিনি আরও বলেন, স্বাধীনতাবিরোধীরা দেশে এখন অসুস্থ পরিবেশ তৈরি করতে চায়, তারা শেখ হাসিনা ও তার সরকারকে প্রশ্নবিদ্ধ করতে চায়। বাংলাদেশ যে দুর্বার গতিতে এগিয়ে চলছে, তারা সেটা সহ্য করতে পারছে না। পদ্মা সেতু চালু হওয়ায় ওদের আঁতে ঘা লাগলো। তারা এখন কী বলবে। শেখ হাসিনার বদন্যতায় মেট্রোরেল চালু হচ্ছে, কর্ণফুলী টানেল চালু হচ্ছে। কাজেই এই শান্তিপূর্ণ বাংলাদেশ তারা থাকতে দিতে পারে না।

ছাত্রলীগকে সতর্ক থাকার আহবান জানিয়ে নানক বলেন, আপনাদের আরও সতর্ক থাকতে হবে। আরও সচেতন হতে হবে, পরিস্থিতির দিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শান্তর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দীন নাছিম এবং বিশেষ আলোচক ছিলেন হল প্রভোস্ট অধ্যাপক ড. আকরাম হোসেন।

এ ছাড়াও বক্তব্য রাখেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, হল ছাত্রলীগের সাবেক সভাপতি বরিকুল ইসলাম বাঁধন ও সাবেক সাধারণ সম্পাদক আল-আমিন খান প্রমুখ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর