নিজ হাতে পবিত্র কাবা শরীফ পরিষ্কার করলেন সৌদি যুবরাজ

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমান নিজ হাতে পবিত্র কাবা ঘর পরিষ্কার করেছেন ও মসজিদে হারামের নির্মাণ কাজ পরিদর্শন করেছেন। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে হঠাৎ করেই তিনি কাবা শরিফে আসেন।

২০১৫ সালে হারাম শরিফে ক্রেন ভেঙে প্রাণহানির ঘটনার পর হারামা শরিফের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়। চলতি বছর থেকে পুনরায় নির্মাণকাজ শুরু হয়েছে। পবিত্র কাবার পুনঃসংস্কার ও হারাম শরিফের সম্প্রসারণ কাজ শুরু হওয়ার পর প্রকল্পগুলো দেখার জন্য বিন সালমান মক্কায় সফর করেন বলে সৌদি গণমাধ্যম জানিয়েছে।

সৌদি আরবের রাষ্টীয় সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাত দিয়ে মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আরব নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, বাদশাহ সালমানের পক্ষে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান মক্কার গ্র্যান্ড মসজিদের পবিত্র কাবা পরিষ্কার করেন। তবে আনুষ্ঠানিকভাবে পরিচ্ছন্নতা কাজে অংশ নেওয়ার আগে যুবরাজ মোহাম্মদ বিন সালমান কাবা শরীফ তাওয়াফ করেন এবং সেখানে নামাজ আদায় ও প্রার্থনা করেন।

আরব নিউজ বলছে, কাবা শরীফে পরিচ্ছন্নতা কাজের সময় সৌদি যুবরাজের সঙ্গে দেশটির ক্রীড়ামন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন তুর্কি আল-ফয়সাল ছিলেন। এসময় সৌদি আরবের দু’টি পবিত্র মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির সভাপতি শেখ আবদুল রহমান আল-সুদাইস তাদের স্বাগত জানান।

এছাড়া সৌদি আরবের ঊর্ধ্বতন কর্মকর্তারাও কাবা শরীফ পরিষ্কার ও ধোয়ায় অংশ নেন বলে জানিয়েছে আরব নিউজ।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর