আগষ্ট, আর কত কাঁদাবে আমাদের: মিম

রাজধানীর উত্তরায় প্রাইভেটকারের ওপর নির্মাণাধীন বিআরটি ফ্লাইওভারের গার্ডার পড়ে শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। তাদের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে দুঃখ প্রকাশ করেছেন চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। দুর্ঘটনার একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘একটি অপরিকল্পিত নির্মাণ। একটি দুর্ঘটনা। একটি পরিবারের হাহাকার। আগষ্ট, আর কত কাঁদাবে আমাদের।’

পুলিশ জানিয়েছে, বিআরটি প্রকল্পের কাজ চলার সময় ক্রেন দিয়ে একটি গার্ডার ওপরে ওঠানো হচ্ছিল। ক্রেন উল্টে সেটি প্রাইভেটকারের ওপর পড়ে। গার্ডার পড়ে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেছে। ঘটনার পরপর গাড়ি থেকে দুজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

দুর্ঘটনার পর উৎসুক জনতা সেখানে ভিড় করে। তাতে ফায়ার সার্ভিস কর্মীদের ঘটনাস্থলে যেতে বেগ পেতে হয়। তিন ঘণ্টা চেষ্টার পর প্রাইভেটকারের ওপর থেকে গার্ডারটি সরাতে পারেন তারা।

জানা গেছে, প্রাইভেটকারে একই পরিবারের সাত সদস্য ছিলেন। নিহতরা হলেন- রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), ঝর্ণার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (২)। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়েছে। শুধু বেঁচে গেছেন হৃদয় ও রিয়া মনি নামের নবদম্পতি। তাদের গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

ফায়ার সার্ভসের ঢাকা জোন-৩ উপসহকারী পরিচালক সাইফুজ্জামান বলেন, ১৫০ টন ওজনের গার্ডার হওয়ায় প্রথমে উদ্ধার কাজ শুরু করা যায়নি। পরে এস্কেভেটর আনা হয়। এস্কেভেটর আনতে দেরি হওয়ায় উদ্ধার কাজ বিলম্ব হয়। এস্কেভেটর দিয়ে গার্ডার একটু উঁচু করে প্রাইভেকারের ভেতর থেকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর