চকবাজারের আগুনে ৬ জনের মৃত্যু

রাজধানীর চকবাজার এলাকায় পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। নিয়ন্ত্রণের পর তল্লাশি চালিয়ে ৬ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের পরিদর্শক মনিরুজ্জামান বলেছেন, ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভেতরে আরও কোনো মরদেহ আছে কি না জানতে তল্লাশি চলছে।

এর আগে সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে চকবাজারে বরিশাল হোটেলের গ্যাস লাইন থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের ডিরেক্টর অপারেশন লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান বলেন, ‘দুপুর ২টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এখন ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ চলছে। এ পর্যন্ত ছয়জনের উদ্ধার করা হয়েছে।’

জিল্লুর রহমান বলেন, ‘চকবাজারে তিন তলা বিশিষ্ট টিনশেড ভবনের নিচতলায় খাবার হোটেল রয়েছে। হোটেলটির নাম বরিশাল হোটেল। ওই হোটেলের গ্যাস লাইন থেকে প্রথমে আগুন লাগে। এরপর ওই আগুন ওপরে পলিথিন ও খেলনা কারখানায় ছড়িয়ে পড়ে।’

এদিকে আগুন নিয়ন্ত্রণে আসার খবর পেয়ে ঘটনাস্থলে আসতে শুরু করেন নিখোঁজ ব্যক্তিদের স্বজনরা। হোটেলের ভেতর ঘুমিয়ে থাকা অন্তত ৪/৫ জনের খোঁজ মিলছে না বলে তাদের স্বজনরা ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসকে জানান।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ৬ জনই হোটেলে কর্মরত ছিলেন। রাতে ডিউটি শেষে ঘুমিয়েছিলেন। বাইরে থেকে হোটেলের শাটার বন্ধ ছিল।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর