যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অর্থ চুরির অভিযোগ ভেনেজুয়েলার!

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ৩০ বিলিয়ন ডলারেরও বেশি অর্থ চুরির অভিযোগ এনেছে ভেনেজুয়েলা। দেশটির সরকার অভিযোগ করেছে যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকে আমানত রাখা ভেনিজুয়েলার অর্থ জব্দ করার নামে বিগত কয়েক মাসে তারা লুণ্ঠন করেছে।

দেশটির যোগাযোগ মন্ত্রী জোর্গে রদ্রিগুয়েজ বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সরকারের নির্দেশ এ ব্যাপক পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া হয়।

শুক্রবার এক বক্তব্যে দেশটির প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছিলেন, গেল কয়েকদিনে মার্কিন বিভিন্ন ব্যাংকে রাখা ৩০ বিলিয়ন ডলার ওয়াশিংটন চুরি করেছে। এ সব অর্থ লাতিন আমেরিকার দেশটি হাসপাতাল, ওষুধ শিল্প এবং অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য বরাদ্দ করা হয়েছিল।

তিনি আরো বলেন, তারা আমাদের অর্থ চুরি করে লোক দেখানোর উদ্দেশ্যে আবার আমাদের পচেঁ যাওয়া খাবার পাঠাচ্ছে।

ভেনেজুয়েলার বিরোধীদলীয় নেতা ও স্বঘোষিত প্রেসিডেন্ট হুয়ান গুয়াইদোর অনুরোধে যুক্তরাষ্ট্র পার্শ্ববর্তী দেশ কলাম্বিয়ার সীমান্ত দিয়ে ভেনেজুয়েলায় খাদ্য ও চিকিৎসা সহায়তা পাঠানোর প্রচেষ্টা করছে। তবে ভেনেজুয়েলার ক্ষমতাসীন মাদুরো সরকার যুক্তরাষ্ট্রের এ সহায়তা প্রত্যাখান করে সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা আরো কড়াকড়ি করার নির্দেশ দিয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর