আইসিএবির রংপুর আঞ্চলিক শাখা উদ্বোধন করলেন বাণিজ্য মন্ত্রী

রংপুরে ইনস্টিটিউট অফ চাটার্ড এ্যাকাউন্টস অব বাংলাদেশ (আইসিএবি) আঞ্চলিক শাখার উদ্বোধন করেছেন বানিজ্য মন্ত্রী টিপু মুন্সী।

রোববার (১৪-ই আগস্ট) দুপুরে এ-উপলক্ষে নগরীর একটি অভিযাত রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও উদ্বোধনীও অনুষ্ঠানে আইসিএবি‘র প্রেসিডেন্ট মোঃ শাহাদত হোসেন এফসিএ, ভাইস প্রেসিডেন্ট মিস ফৌজিয়া হক এফসিএ, সদস্য মোঃ মনিরুজ্জামান এফসিএ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

আইসিএবি হলো বাংলাদেশে পেশাজীবী হিসাববিজ্ঞানীদের জাতীয় সংস্থা। এটিই বাংলাদেশে একমাত্র প্রতিষ্ঠান যেটির সনদপ্রাপ্ত হিসাববিজ্ঞানী উপাধি দেওয়ার অধিকার আছে।

বাংলাদেশে হিসাববিজ্ঞান পেশার গুনগত মান, পেশাগত নৈতিকতা, উন্নয়ন, প্রশিক্ষন, প্রসার ও রক্ষনাবেক্ষনে প্রতিষ্ঠানটি দীর্ঘ পাঁচ দশক ধরে কাজ করে আসছে।

প্রতিষ্ঠানটি ফলপ্রসূ শিক্ষা ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে উচ্চতর দক্ষতাসম্পন্ন চার্টার্ড একাউন্ট্যান্ট তৈরি করে থাকে। দেশের বিভিন্ন বিভাগীয় শহরে এর আঞ্চলিক শাখা ইতিমধ্যে চলমান রয়েছে।

রকি/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর