সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে উত্তাল লালমনিরহাট

পেশাগত দায়িত্ব পালনকালে লালমনিরহাট জেলায় পাঁচ সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা, চায়ের দাওয়াত দিয়ে কথিত মামলায় সাংবাদিক অনুকে গ্রেফতারের প্রতিবাদ ও পাটগ্রামে ৯ সাংবাদিকের বিরুদ্ধে বিজিবির মিথ্যা মামলা প্রত্যাহারে দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (১৪ আগস্ট) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পরিষদ গেটের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি ও হাতীবান্ধা রিপোর্টার্স ক্লাবের যৌথ আয়োজনে উক্ত মানববন্ধনের জেলা উপজেলার কর্মরত সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে আগামী ২০ তারিখের মধ্যে ৫ সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেফতার, অনুর মিথ্যা মামলা প্রত্যাহার ও পাটগ্রামের ৯ সাংবাদিকের বিরুদ্ধে বিজিবির মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে জেলা পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও এর কর্মসূচি ঘোষণা করা হয়। ওই কর্মসূচির পরও কার্যকর প্রদক্ষেপ গৃহীত না হলে আগামী ২৫ আগষ্ট রংপুর বিভাগীয় পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে নানান কর্মসূচীর ঘোষণা দেওয়া হয়।

হাতীবান্ধা রিপোর্টার্স ক্লাবের সভাপতি আলতাফ হোসেন সুমনের সভাপতিত্বে এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা মিলন পাটোয়ারী, সভাপতি মোঃ ইউনুস আলী, সহ সভাপতি সাইফুল ইসলাম সবুজ, রকিবুল হাসান রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান খোকন, হাতীবান্ধা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তফা, যুগ্ম সম্পাদক আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক আসাদ হোসেন রিফাত, পাটগ্রামের সাংবাদিক আব্দুল মান্নান, এবি সিদ্দিক, কালীগঞ্জের হাসমত উল্লাহ, জেসমুন শুভ, মিনহাজুল হক বাপ্পিসহ অনেকেই।

পরিমল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর