৯ম বছর পেরিয়ে সাফল্যের ১০ম বর্ষে বার্তা বাজার

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সরকারি নিবন্ধনকৃত অনলাইন পোর্টাল ‘বার্তা বাজার’ ৯ম বর্ষে পেরিয়ে সাফল্যের ১০ম বর্ষে পদার্পণ করেছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার (১৩ আগস্ট) বরগুনা সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। বার্তা বাজারের বরগুনা প্রতিনিধি মোঃ মেহেদী হাসান কেক কেটে অনুষ্ঠানটির যাত্রা শুরু করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি একাত্তর টেলিভিশনের বরগুনা প্রতিনিধি ইমরান হোসেন টিটু, মাই টিভির বরগুনা প্রতিনিধি,জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি শফিকুল ইসলাম স্বপন, ইন্ডিপেন্ডেন্ট টিভির বরগুনা প্রতিনিধি ফসল পাটোয়ারী, দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ রফিক, সমাজসেবক গাজী ফজলুল হক, ঢাকা পোস্টের বরগুনা প্রতিনিধি খান নাইম, সিটি নিউজের জেলা প্রতিনিধি রাসেল সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

এ সময় একাত্তর টিভির বরগুনা প্রতিনিধি ইমরান হোসেন টিটু বলেন, বাংলাদেশের অন্যতম অনলাইন মাল্টিমিডিয়া নিউজ,সময়ের প্রতিধ্বনি স্লোগানে যাত্রা শুরু করে। আমার জানা মতে বার্তা বাজার বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। বিশেষ করে আমি দেখেছি,আমরা যে সংবাদটি টেলিভিশনে আগে না দেখাতে পেরেছি সেটি বার্তা বাজার ভিডিওতে আমরা দেখেছি। ধন্যবাদ জানাচ্ছি বার্তা বাজার বরগুনা প্রতিনিধি মোঃ মেহেদী হাসানকে‌।

এ বিষয়ে মাই টিভির বরগুনা প্রতিনিধি,জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি শফিকুল ইসলাম স্বপন বলেন, বার্তা বাজার শুধু একটা অনলাইনে নয় , সাধারণ মানুষদের বুঝানোর জন্য মাল্টিমিডিয়া সব সময় আপডেট রয়েছে। বার্তা বাজার শুধু শহরকেন্দ্রীক নয়। এটি পৌঁছে গেছে প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রায় ২৩ লাখ মানুষের হৃদয়ে।

কোন একটা নিউজ আমরা টেলিভিশনে দেখার আগেই সেটি বার্তা বাজার দেখেছি। ধন্যবাদ জানাই সহকর্মী, ছোট ভাই মোঃ মেহেদী হাসানকে। বিশেষ করে ধন্যবাদ জানাই বার্তা বাজারের সম্পাদক সহ সকলকে।

এ বিষয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বরগুনা প্রতিনিধি ফসল পাটোয়ারী বলেন, খুব অল্প সময়েই জনপ্রিয়তা অর্জন করেছে বার্তা বাজার। মানবিক রিপোর্ট, জনদুর্ভোগ রিপোর্ট সহ সব ধরনের প্রতিবেদন পাওয়া যায় বার্তা বাজারে।

এ বিষয়ে প্রথম আলো পত্রিকার বরগুনো প্রতিনিধি মোহাম্মদ রফিক বলেন, আমরা সব নিউজে দেখি, কিন্তু সব থেকে ভালো লাগে বার্তা বাজার ভিডিওগুলো । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এর মাধ্যমে এগিয়ে যাক ভালোবাসার বার্তা বাজার।

এ বিষয়ে ঢাকা পোস্ট এর বরগুনা প্রতিনিধি খান নাঈম বলেন, একটি গণমাধ্যমে পারে সমাজের অপরাধ তুলে ধরতে। যেটি বার্তা বাজারের ভিতরে আছে। বিভিন্ন সময় দেখেছি তারা অনুসন্ধানমূলক সংবাদ পরিবেশন করে আসছে। দশম বর্ষে পদার্পণ উপলক্ষে বার্তা বাজারের জন্য ভালোবাসা রইলো।

এ বিষয়ে বার্তা বাজারের বরগুনা জেলা প্রতিনিধি মোঃ মেহেদী হাসান বলেন, সময়ের প্রতিধ্বনি স্লোগান নিয়ে বস্তুনিষ্ঠ ও নির্ভূল সংবাদ প্রকাশের মাধ্যমে ২০১৩ সালে বার্তা বাজার যাত্রা শুরু করে। ২০১৭ সালের শেষের দিকে বার্তা বাজারের সাথে যুক্ত হন তিনি। যেকোনো আলোচিত ঘটনা সবার আগে বার্তা বাজার নিউজে প্রকাশ হয়েছে। জনদুর্ভোগ, মানবিক রিপোর্ট সহ সব ধরনের আপডেট তথ্য পাওয়া যায় বার্তা বাজার। তিনি বার্তা বাজারের সম্পাদক, মফস্বল সম্পাদক, নিউজ ইনচার্জ সহ সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৩ই আগস্ট সময়ের প্রতিধ্বনি স্লোগানে শুরু হয় বার্তা বাজারের পথচলা। ২০২০ সালের ৩১ জুলাই সরকারি নিবন্ধনের অনুমতি পায় শীর্ষস্থানীয় এই নিউজ পোর্টালটি।

মেহেদী/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর