পঞ্চগড়ে রাতের আধারে ৫ হাজার গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা

নিপঞ্চগড় সদর উপজেলার ৫ নং চাকলাহাট ইউনিয়নের দক্ষিণ ভাটিয়াপাড়া গ্রামে অবস্থিত সিদ্দিকী টি এস্টেট এর বিভিন্ন প্রজাতির প্রায় ৫ হাজার গাছ কেটে সাবার করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১২-আগস্ট) দিবাগত রাতে এই নৃশংসতা চালিয়েছে বোলে ধারণা করা হচ্ছে।

কৃষি বান্ধব সরকারের দেশে এই অমানবিক কাজ মেনে নিতে পারছেন না অনেকেই। বাগানের মালিক মোঃ মিজানুর রহমান সিদ্দিকী (রঞ্জু) জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের বাসিন্দা এবং বর্তমানে আমেরিকা প্রবাসী। ২০০৭ সালে এই টি এস্টেট প্রতিষ্ঠা করেন। চা বাগান, গরুর খামার সহ রয়েছে ফুট প্রজেক্ট। ফুট প্রজেক্টে দেশী বিদেশী নানা ধরনের ফল গাছে ভরপুর।

স্থায়ীভাবে ৬ জন এবং কাজ অনুযায়ী অস্থায়ী ভাবে প্রায় ৫০/৬০ জন শ্রমিকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে এখানে। কিন্তু সব কিছুর মধ্যে রাতের আধারে দুর্বৃত্তদের অমানবিকতায় হতস্তব্ধ হয়েছেন এস্টেট এ কাজ করা শ্রমিক সহ স্থানীয়রা। বাগানের দ্বায়িত্বে থাকা ম্যানেজার মোঃ আনিছুর রহমান জানান, সুপারি,পেঁপে, নারিকেল, পেয়ারা, মেহগনি গাছ মিলে প্রায় ৫ হাজার গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা।

আমার কারো সাথে কখনো মনোমালিন্য হয় নি। কি কারনে গাছ গুলো কর্তন করা হয়েছে আমি ধারনা করতে পারছি না। গাছ কর্তনের সংবাদ পেয়ে পঞ্চগড় পুলিশ সুপার মোঃ ইউসুফ আলী, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার সাদাত সম্রাট, সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ আব্দুল লতিফ মিঞা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, স্থানীয় ইউনিয়ন পরিষদ মোঃ রবিউল ইসলাম সহ প্রশাসনের অনেকেই এসে বাগান পরিদর্শন করেছেন।

যারা অন্যায় ভাবে আমাদের এই ক্ষতি করেছে তাদের আইনের আওতায় আনা হোক। আমরা ন্যায় বিচারের জন্য প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করবো। এ বিষয়ে সদর থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ আব্দুল লতিফ মিঞা জানান, আমরা ঘটনা স্থল পরিদর্শন করেছি। এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি । অভিযোগ পেলে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমিন/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর