দুর্গাপুরে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে ভিন্ন আয়োজন ‘ওপেন বুক এক্সাম’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে ‘ওপেন বুক এক্সাম’ বিষয়ক এক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ১৪ আগস্ট দুপুরে নেত্রকোনার দুর্গাপুর উপজেলা পরিষদ হলরুমে বঙ্গবন্ধুর রচিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ উপর এ প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য স্কুল ও কলেজের শিক্ষার্থীদেরকে আহবান জানানো হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ এ বিষয়ে উপর এক বিজ্ঞপ্তি প্রদান করেছেন।

এ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির পর্যন্ত প্রত্যেক শ্রেণির একজন করে পাঁচজন এবং একাদাশ-দ্বাদশ শ্রেণি থেকে পাঁচজন এভাবে দল গঠন করে অংশগ্রহন করতে পারবেন। প্রত্যেক দলে একজন দলনেতা থাকবেন যিনি দলের পক্ষে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই থেকে প্রশ্নের আলোকে খাতায় উত্তর লিখবেন। বাকি সদস্যরা দলনেতাকে প্রশ্নের উত্তর লিখতে সহায়তা করতে পারবেন। চলতি মাসের ১৪ আগস্ট দুপুর দেড়টায় দুর্গাপুর উপজেলা পরিষদ হল রুমের এই বিষয়ের উপর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান বলেন, আমি অত্র উপজেলায় যোগদান করার পর থেকে চাচ্ছিলাম জাতির পিতার রচিত তিনটি বই শিক্ষার্থীদের কীভাবে জানানো ও পড়ানো যায়। তারা জানুক বঙ্গবন্ধু কতটা ত্যাগ স্বীকার করে আমাদের দেশকে স্বাধীন করেছে। এজন্য বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে ওপেন বুক এক্সামের আয়োজন করেছি।

যারা মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু রচিত অসমাপ্ত আত্মজীবনী বইটা পড়বে এবং বইটা সম্পূর্কে জানতে পারবে। আশা করি জাতির পিতাকে নিয়ে এই আয়োজনটা মাইফলক হয়ে থাকবে।

রাজেশ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর