সুজানগরে অবৈধ বালু উত্তোলন বন্ধে এলাকাবাসীর মানববন্ধন

পাবনার সুজানগর উপজেলার পদ্মা নদীতে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে নদীপাড়ে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মানববন্ধনে কয়েক এলাকার শতাধিক নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।

এলাকাবাসী ও ভূক্তভোগী পরিবারের ব্যানারে উপজেলার নাজিরগঞ্জ ইউনিয়নের বড়খাঁপুর গ্রামের দপেরবাড়ির পদ্মা নদীর পাড়ে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসীরা অভিযোগ করে বলেন রাজবাড়ী জেলার দিপক কুণ্ডু নাজিরগঞ্জের দপেরবাড়ি ও সাগরকান্দির খলিলপুরের পদ্মা নদীর পয়েন্ট মোটা বালুর অবৈধ উত্তোলন শুরু করেন। যা এখনও অব্যাহত আছে।

তারা আরও অভিযোগ করেন, দিপক কুণ্ডু সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিনের ছত্রছায়ায় অপরিকল্পিতভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছে। যার ফলে এলাকার শত শত বিঘা আবাদি জমি ও বসতবাড়ি ঝুঁকির মুখে পড়েছে।

অবিলম্বে এই অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধ না হলে শত শত কৃষকের জমি ও বসতবাড়ি নদীর গর্ভে বিলীন হয়ে যাবে বলে আশঙ্কা করছেন। এজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

মানববন্ধনে হরিয়া মাস্টার, কামিন সরদার, ইক্কা মোল্লা, নেদা খাঁসহ বড়খাঁপুর ও খলিলপুরসহ আশপাশের কয়েকটি গ্রামের শতশত নারী ও পুরুষ অংশগ্রহণ করেন।

মাসুদ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর