দুদক কার্যালয়েই শার্টের কলার চেপে ধরলেন পারটেক্স গ্রুপের এমডি!

দুর্নীতি দমন কমিশন—দুদক কার্যালয়ে দুদক কর্মকর্তার শার্টের কলার চেপে ধরলেন পারটেক্স গ্রুপের এমডি শওকত আজিজ রাসেল। এ বিষয়টি নিয়ে দুদক কার্যালয়ে তুলকালাম কাণ্ড হয়েছে। বিষয়টি দুদকের সংশ্লিষ্ট কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

পারটেক্স গ্রুপের আরেকটি সহযোগী প্রতিষ্ঠান আম্বার গ্রুপের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর শওকত আজিজ রাসেল। গেল জুন মাসের শেষের দিকে পারটেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা এম এ হাশেমের পাঁচ ছেলে ও তাদের পরিবারের সদস্যদের পাঁচ বছরের ব্যাংক লেনদেনের তথ্য চায় এনবিআর। সংস্থাটির সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল (সিআইসি) থেকে দেশের ব্যাংকগুলোকে এ-সংক্রান্ত চিঠি দেয়া হয়।

দেশের অন্যতম এই শিল্পগ্রুপের অনেকে দেশের কয়েকটি অভিজাত সামাজিক ক্লাবের নেতৃত্ব দিচ্ছেন। অভিযোগ রয়েছে, এর আড়ালে তারা নানান অনৈতিক কর্মকাণ্ডে জড়িত।

একাধিক গোয়েন্দা সূত্র জানায়, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি কর্নেল খন্দকার আবদুর রশিদের মেয়ে মেহনাজ রশিদের সঙ্গে শওকত আজিজ রাসেল ও তার ভাইদের গভীর সখ্যতা রয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর