খৎনা করাতে আশা শিশু টনসিল অপারেশনের শিকার!

চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতি শিখারে ক্ষুব্ধ ছোট্র শিশুটি। অবাক হয়ে গেছেন রোগীর স্বজনেরা। ঘটনাটি ঘটেছে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে। কথা ছিলো মাত্র সাড়ে ৩ বছর বয়সী শিশু সাবি রেহানের খৎনা করার, কিন্তু চিকিৎসক এনামুল খান করে ফেলেন টনসিলের অপারেশন।

এই প্রসঙ্গে রোগীর স্বজনেরা বলেন, হাসপাতালে একই দিনে আরেক শিশুর টনসিল অপারেশন করার কথা ছিলো, কিন্তু চিকিৎসকের গাফিলতিতে হয়েছে উল্টোটা। টনসিলের অপারেশন করা হয় খৎনা করতে আসা শিশুটির। পরে বিষয়টি জানাজানি হলে রেহানকে ফ্রিতে সুন্নাতে খৎনা করে দেন চিকিৎসক। কিন্তু, একই দিনে দুটো অস্ত্রোপচারের ধকল সইতে হচ্ছে এই ছোট্ট শরীরকে।

সাবি রেহানের প্রস্রাবে সমস্যা থাকার কারণে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বুধবার সকালে রাজধানীর মগবাজারে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় খৎনা করানোর জন্য। এ পর্যন্ত সব ঠিকঠাক থাকলেও বিপত্তি ঘটে অপারেশন থিয়েটারে নেয়ার পর। অথচ, সুন্নাতে খৎনার উদ্দেশ্যে বাবা-মায়ের সঙ্গে সকালে আনন্দ নিয়েই মগবাজারের বাসা থেকে হলি ফ্যামিলি হাসপাতালে গিয়েছিল রেহান।

যার বিরুদ্ধে এমন অভিযোগ, সেই চিকিৎসক এনামুল খানের সাথে যোগাযোগ করলে তিনি ব্যস্ততার অজুহাত দেখিয়ে কোন কথা বলেননি। তবে ঘটনার সত্যতা স্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে তারা।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর