উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে দুই রোহিঙ্গা নিহত

কক্সবাজারের উখিয়া জামতলী ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ দুইজন রোহিঙ্গা নিহত হয়েছে। এরা হলেন উখিয়ার জামতলী ১৫ নং রোহিঙ্গা ক্যাম্পের সি -ব্লকের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে হেড মাঝি আবু তালেব (৪০) ও একই ক্যাম্পে ইমাম হোসেনের ছেলে সৈয়দ হোসেন।

বুধবার (১০ আগষ্ট) রাত ১২ টার সময় উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প -১৫ এর সি -৯ ব্লকের দুগর্ম পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতদের লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয় বলে নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার ( মিডিয়া) কামরান হোসেন।

জানা যায়, একদল সন্ত্রাসী উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল হতে প্রায় দেড়”শ ফুট উপরে দুর্গম পাহাড়ের ঢালে জনৈক আছিয়া বেগমের ঘরের (শেড নং-১০১০) সামনে সি ব্লকের হেড মাঝি আবু তালেব এবং সি/৯ সাব ব্লকের মাঝি সৈয়দ হোসেন কে গুলি করে পালিয়ে যায়।

পাশ্ববর্তী লোকজন এগিয়ে এসে গুরুতর আহত দুইজন কে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে সৈয়দ হোসেনকে মৃত ঘোষনা করেন কর্তব্যরত চিকিৎসক।

অপরদিকে অবস্থা আশংকাজনক হওয়ায় আবু তালেবকে উন্নত চিকিৎসার জন্য উখিয়া কুতুপালং এমএসএফ হসপিটালে প্রেরণ করা হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্হানীয় রোহিঙ্গাদের ধারণা, পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন ও আবু তালেবকে গুলি করে হত্যাকান্ড সংঘটিত করেছে। এঘটনায় পুরো ক্যাম্প এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার( মিডিয়া)কামরান হোসেন বলেন,ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হত্যাকান্ডে জড়িত ধরতে ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। এ ছাড়া উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর