সাতক্ষীরায় প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

সাতক্ষীরার কালিগঞ্জের কুশুলিয়া ইউপি’র ভদ্রখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ আগস্ট) সকালে বিদ্যালয়ের হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের পরিচালনা পর্যদের সভাপতি মোহাম্মদ রবিউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্লাহ্।

এসময় তিনি বলেন, আমি বিশ্বাস করি প্রত্যেক মা এক সুরভিত ফুল আর প্রতিটি ঘর একেকটি স্কুল। মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে।

সন্তানের পড়ালেখায় মায়েদের আরো দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, মা সচেতন হলে তার ছেলে মেয়েরা ভালো মানুষ হবে, শিক্ষিত হবে। তাই প্রত্যেক মা’র উচিত সন্ধ্যার পর ছেলে মেয়ে যেন বাহিরে না থাকে সে দিকে খেয়াল রাখা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আমিরুল ইসলামের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ শাওন আহমেদ সোহাগ, বিদ্যালয়ের পরিচালনা পর্যদের সহ- সভাপতি এস এম আনিছুজ্জামান কহিনুর, সদস্য মনিরুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সোহাগ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর