সাভারে ৫০০ বাসাবাড়িতে নেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন!

ঢাকার সাভারে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ৫০০ বাসাবাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। বুধবার (১০ আগস্ট) দিনব্যাপী পরিচালিত অভিযানে আশুলিয়ার বেলমা ও দূর্গাপুর পশ্চিম চালা এলাকায় আনুমানিক ১ কিলোমিটার ব্যাপী নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম এর নেতৃত্বে পরিচালিত অভিযানে অবৈধ পাইপলাইন ও রাইজার জব্দ করা হয়।

এব্যাপারে প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম জানান, আজ (বুধবার) সকাল থেকে শুরু করে আশুলিয়ার বেলমা ও দূর্গাপুর পশ্চিম চালা এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করা হয়েছে। এখানে একটি অবৈধ চক্র তিতাসের মূল সরবরাহ লাইন থেকে অবৈধ এবং ঝুঁকিপূর্ণ ভাবে নিম্নমানের পাইপ ও ফিটিংস ব্যবহার করে বিভিন্ন বাসাবাড়িতে গ্যাস সংযোগ প্রদান করেছে।

আমরা আজকের অভিযানে আনুমানিক এক কিলোমিটার ব্যাপী পাঁচশত বাসাবাড়িতে নেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছি। এসময় অবৈধ সংযোগ কাজে ব্যবহৃত পাইপ ও রাইজারগুলো জব্দ করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে এসময় আরও উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস টি এন্ড ডি কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপনন অফিসের উপ-ব্যবস্থাপক মোঃ আনিসুজ্জামান রুবেল, আব্দুল মান্নান প্রমুখ সহ তিতাসের কারিগরি টিমের সদস্যগণ।

অভিযান চলাকালে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য আশুলিয়া থানার উপ-পরিদর্শক মোঃ রবিউল এর নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

মামুন/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর