প্রধানমন্ত্রী ও পদ্মা সেতু নিয়ে ফেইসবুকে কটুক্তি, ব্যাংক কর্মকর্তা আটক

নোয়াখালী হাতিয়ায় ফেইসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও পদ্মাসেতু নিয়ে কটুক্তিমূলক পোস্ট দেওয়ায় তাজুল ইসলাম তপন (৩০) নামের এক ব্যাংক কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। এসময় তার ব্যবহৃত মোবাইলটি জব্দ করা হয়।

বুধবার (১০ আগস্ট) বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক দেখিয়ে তাকে কোট হাজতে প্রেরণ করার হয়। আটক তাজুল ইসলাম তপন হাতিয়া পৌরসভার ৫নং ওয়ার্ড লক্ষিদীয়া এলাকার আবদুল হকের ছেলে। তিনি ঢাকায় একটি ব্যাংকের কর্মরত আছেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত তপন ঢাকায় একটি ব্যাংকে চাকরি করার সুবাদে ঢাকায় থাকতেন। পদ্মাসেতু উদ্বোধনের আগে পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পদ্মা সেতু নিয়ে তার ফেসবুকে কটুক্তি মূলক একাধিক পোস্ট করে। আমরা তার ব্যবহৃত মোবাইলটি জব্দ করার পর ‘পদ্মা সেতু উদ্বোধনের জন্য সরকার ইদুল আযহা দুইদিন পিছিয়ে দিয়েছে’সহ অনেকগুলো সরকার বিরোধী পোস্ট পেয়েছি। তার এই পোস্টগুলো হাতিয়ার লোকজনের নজরে আসে।

তিনি আরও জানান, গতকয়েকদিন আগে তপন ঢাকা থেকে হাতিয়ায় আসে। রাতে স্থানীয় লোকজন তাকে এলাকায় দেখতে পেয়ে আটক করে থানায় খবর দিলে আমরা তাকে নিয়ে আসি। তার মোবাইল জব্দ করার পর তার ব্যবহৃত ফেসবুক পোস্টে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

জিল্লুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর