উজিরপুরে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ মিছিল

রান্না ঘরে নিজেই আগুন দিয়ে নাটক সাজিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ভুক্তভোগী পরিবার ও এলাকার অর্ধশতাধিক নারী পুরুষ বিক্ষোভ মিছিল করে।

বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়নের পিরেরপার গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়ীর নিজ আঙ্গিনায় ৯ আগস্ট মঙ্গলবার সন্ধা ৬টায় ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী মিথ্যা মামলা প্রতাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।

ভুক্তভোগী ও এলাকা সূত্রে জানা যায়, পিরেরপার গ্রামের মৃত্য জগদীশ সমদ্দারের ছেলে মৃণাল সমদ্দার (২২), সাথে একই বাড়ির পরেশ সমদ্দার গংদের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। সূত্রধরে গত ৬ আগষ্ট রাত দেড়টার দিকে মৃণাল সমদ্দার নিজের রান্নাঘরে নিজেই আগুন ধরিয়ে দিয়ে তার লোকজন দিয়ে মোবাইল ফোনে ভিডিও ধারণ করে ডাকচিৎকার করে।

এরপর সুচতুর মৃণাল সমদ্দার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহীত করার জন্য ভুল ব্যাখ্যা দিয়ে তিনি বাদী হয়ে একই বাড়ীর প্রিয়লাল সমদ্দারের ছেলে পরেশ সমদ্দার (৩৫), মৃত্য যতীন্দ্র নাথ সমদ্দারের ছেলে খোকন (৪৫), সুশিল সমদ্দারের ছেলে সুশান্ত সমদ্দার (৩২), পরেশ সমদ্দারের স্ত্রী মায়ারানী (২৮), প্রিয়লাল সমদ্দারের ছেলে প্রকাশ সমদ্দার (৩০), আদিত্য সমদ্দারের ছেলে অজয় সমদ্দার (২৮) সহ অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে মোকাম বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে সি.আর ২৬৭/২২ একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে ভুক্তভোগী সুশান্ত সমদ্দার জানান, মৃণাল সদদ্দার আমাদের ৫ শতাংশ জমি জোড় পূর্বক দখলের পায়তারা চালায়। এ নিয়ে কয়েকটি মামলা চলমান রয়েছে। মূলত মৃণাল সমদ্দার নিজের রান্নাঘরে নিজেই সামান্য আগুন লাগিয়ে আমাদের ফাঁসানোর জন্য বরুন হালদার, হৃদয় সমদ্দার, সজলকে দিয়ে মোবাইল ফোনে ভিডিও ধারণ করিয়ে আমাদের বিরুদ্ধে আদালতে মিথ্যা অপ-প্রচার চালিয়ে মামলা দায়ের করেন। এমনকি মামলার কপিতে উল্লেখ রয়েছে তাদের রান্নাঘর ও ধানের গোলা সম্পূর্ণ পুরে ছাই হয়ে যায়। কিন্তু মৃণাল সমদ্দারের কোন ধানের গোলা ছিল না। তবে পাশের বাড়ির নির্মল সমদ্দার ওরফে সান্টুর ধানের অক্ষত অবস্থায় রয়েছে।

তিনি আরো বলেন, ভাঙ্গারী ব্যবসায়ী মৃণাল সমদ্দার এলাকায় চুরি সহ বিভিন্ন জঘন্যতম কার্যকলাপে লিপ্ত রয়েছে। এমনকি ইতিপূর্বে চুরি করতে গিয়ে হাতে নাতে ধরা পরে গণধোলাইয়ের শিকার হয়েছিল।

মৃণাল সমদ্দার জানান, তারা লোকবলে বেশি হওয়ায় আমার বিরুদ্ধে অপ-প্রচার চালাচ্ছে। জমি বিরোধের জেড় ধরে আমাকে মারধর করা হয়েছে এবং গভীর রাতে রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়।

মৃণালের স্ত্রী অনিতা সমদ্দার জানান, জমিজমা নিয়ে বিরোধের জেরেই প্রতিপক্ষরা আমাদের রান্নাঘরে আগুন ধরিয়ে দেয়।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মোঃ মমিন উদ্দিন জানান, বিষয়টি আমাদেরকে কেউ অবহিত করেননি। অভিযোগ পেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিউল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর