সবার মাঝে সুসম্পর্ক গড়ে তুলতে সাহিত্য চর্চার বিকল্প নেই- মহির উদ্দীন

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সাহিত্য চর্চার জ্ঞান ছড়িয়ে দিতে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করতে হবে। শিক্ষার্থীদের অবসর সময়ে সাহিত্য চর্চা করা উচিত।

সবার মাঝে সুসম্পর্ক গড়ে তুলতে সাহিত্য চর্চার বিকল্প নেই বলে মন্তব্য করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মাদ মহির উদ্দীন।

মঙ্গলবার (৯আগস্ট) বিকাল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদীয় গ্যালারীতে সাহিত্য সংঘের ২০২১-২০২৩ কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর ও অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সাহিত্য সংঘের ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ফিশারিজ টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. ফাতেমা হক শিখা ও কৃষি অনুষদের শিক্ষার্থী মো. মুনজুর এলাহী সৌরভ।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মাদ মহির উদ্দিন।

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন – সহ -সভাপতি কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ফজলে এলাহী, কোষাধ্যক্ষ ঈশিতা জাহান তুলি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহির আনজুম, সারজানা আক্তার, সীমা রায়, সাংগঠনিক সম্পাদক নিশাত জাহান উর্মি, কাউসার আহমেদ দিগন্ত দর্দ, সহ -সাংগঠনিক সম্পাদক শেখ মো. মিরাজ, মো. আবু সুহাঈল, দপ্তর সম্পাদক আবিদুর রহমান খান, প্রচার সম্পাদক শাহানা আনাম, গ্রন্থনা ও প্রকাশক বিষয়ক সম্পাদক সাবিনা আক্তার শান্তা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৌরভ সরকার, অনুষ্ঠান ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক হাফসা তাসনিম, কর্মশালা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক কাউসার হামিদ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাদিয়া ইসলাম জেবু, জনসংযোগ ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অর্পিতা রায়, পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আসিফ ইকবাল।

এছাড়াও নবগঠিত ওই কমিটিতে ১১জন কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। এসময় নতুন ও পুরাতন কমিটির সভাপতি, সহ সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়া বিগত কমিটির বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।

মুন/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর