পানির নিচে সেতু দুর্ভোগ ও ঝুঁকি নিয়ে চলছে মানুষ!

পাঁচ বছর আগে আকস্মিক বন্যায় দেবে গিয়েছিল সেতুটি।বর্ষাকালে সেই সেতুর অর্ধেকের বেশী অংশ পানিতে নিমজ্জিত থাকে। দীর্ঘ ৫ বছরে সেতুটির সংস্কার বা নতুন করে সেতুও তৈরি না হওয়ায় চরম দুর্ভোগ ও ঝুঁকি নিয়ে চলাচল করছে প্রায় পাঁচটি গ্রামের মানুষ।

সেতুটির অবস্থান লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়েনের ৩ নং ওয়ার্ডে। দীর্ঘ ৫ বছর অতিবাহিত হয়ে গেলে সংস্কারের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কতৃপক্ষ। বর্ষা মৌসুম আসলে সীমাহীন দুর্ভোগ আর ভোগান্তিতে পরেন ওই এলাকার মানুষ।চলতি বর্ষা মৌসুমে ভোগান্তি উঠেছে চরমে।

পুর্বাপারা,আমিন গন্জ, মটের পার সহ বেশ কয়েকটি গ্রামের মানুষকে এই ঝুঁকিপূর্ণ সাঁকো পার হয়ে প্রাথমিক বিদ্যালয়, মসজিদ, মাদ্রাসা যেতে হয়। স্থানীয়রা জানান,ব্রীজটি ভেঙ্গে যাওয়ার কারণে আমাদের সাত থেকে আট কিলোমিটার ঘুরে চলাফেরা করতে হয়। তাছারা আমাদের ছেলে মেয়েদের স্কুলে যেতে অনেক কষ্ট হয়।

কালীগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহম্মদ জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ব্রীজটি নির্মিত হয়েছিল। আমাদের পক্ষ থেকে ব্রীজটি পরিদর্শন করেছি। সংশ্লিষ্ট দপ্তরে সংস্কারের জন্য আবেদন করা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান বার্তাবাজারকে জানান, মাননীয় মন্ত্রী মহোদয়ের সুপারিশ নিয়ে মন্ত্রলায়ে প্রেরন করা হয়েছে। ব্রীজটি মেরামতের বরাদ্দ পেলে দ্রুত কাজ শুরু করা হবে। বর্তমানে সাধারন মানুষের চলাচলের জন্য অস্থায়ীভাবে সাঁকো তৈরির কাজ চলছে।

মিজানুর/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর