দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, সংক্রমিত কমেছে

দেশে করোনা সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে ২৩৯ জনের দেহে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮৯ জন। মঙ্গলবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর এর দেওয়া তথ্য মতে আরও জানানো হয়েছে,সোমবার দেশে করোনায় তিনজনের মৃত্যু হয় এবং ২৯৬ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩৮ জন। বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৪৮৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৫ হাজার ৫০৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৩৪ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় সংক্রমিত হয়েছেন ২০ লাখ ৭ হাজার ৮৭০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩০৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ লাখ ৪৯ হাজার ১৫৪ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর দেশে করোনায় প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর