সুন্দরগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণের মামলায় উপসচিব জেলহাজতে

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় এক শিশু প্রতিবন্ধীকে ধর্ষণ করে ২১ সপ্তাহের অন্তসত্তা করার অভিযোগ উঠেছে জয়নাল আবেদীন সর্দার লাল মিয়া নামক এক ব্যক্তির বিরুদ্ধে।

ধর্ষণের বিষয়ে প্রাথমিক ভাবে সত্যতা পাওয়ায় আজ সোমবার অভিযান চালিয়ে তার নিজ বাড়ি হতে আসামিকে গ্রেপ্তার করে সুন্দরগঞ্জ থানা পুলিশ। লাল মিয়া উপজেলার পশ্চিম সোনারায় গ্রামের জহির উদ্দিন সর্দারের ছেলে। সে একজন অবসরপ্রাপ্ত উপসচিব পদ মর্যদার কমকর্তা।

জানা গেছে, বাক প্রতিবন্ধীর বাড়ি সংলগ্ন লাল মিয়ার একটি মৎস্য খামার রয়েছে। খামারের বসবাস করার সুবাদে লালমিয়া ওই প্রতিবন্ধীর বাড়িতে যাওয়া আসা করত। এরই এক পর্যায় লালমিয়া প্রতিবন্ধীর একটি ভাতার কার্ড করে। সেই কারনে লাল মিয়ার খামারে আসা যাওয়া করত প্রতিবন্ধী শিশুটি।

এই সুযোগকে কাজে লাগিয়ে লাল মিয়া তাকে ধর্ষণ করত। এক পর্যায় সে অন্তসত্তা হয়ে পড়ে। গত ৭ আগষ্ট প্রতিবন্ধীর মেডিকেল পরীক্ষা করে দেখা যায় সে ২১ সপ্তাহ ৪দিনের অন্তসত্তা। প্রতিবন্ধী ওই শিশুর নিকট হতে তথ্য নিয়ে তার পিতা বাদী হয়ে ধর্ষণ মামলা করে।

সোনারায় ইউপি চেয়ারম্যান সৈয়দ বদিরুল আহসান সেলিম জানান, বিষয়টি নিয়ে এলাকায় হৈ চৈ পড়েছে। পুলিশ প্রাথমিক সত্যতা পেয়েছে। সে কারনে আসামিকে গ্রেপ্তার করেছে। প্রতিবন্ধী শিশুর পিতা জানান, তিনি একজন দিনমজুর, দিন আনেন দিন খান। তার কেউ নেই । তিনি এর সুষ্ঠু বিচার চান।

মামলা তদন্তকারি কর্মকর্তা এসআই আরিফুল ইসলাম জানান, প্রাথমিক তদন্তের ভিত্তিত্বে জানা গেছে, লাল মিয়া এ ঘটনার সাথে জড়িত। সে কারনে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এখন ডিএনএ টেষ্ট করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। তদন্ত অব্যাহত রয়েছে। আসামিকে রিমান্ডে নেয়ার আবেদন করা হবে।

সুমন/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর