গণপরিবহনের ভাড়া বৃদ্ধি নিয়ে বৈঠক বিকেলে

হঠাৎ করে জ্বালানি তেলের দাম বাড়ায় গণপরিবহনের বর্ধিত বাস ভাড়া সমন্বয়ের বিষয়ে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসবেন পরিবহন মালিকরা। শনিবার (৬ আগস্ট) বিকেল ৫টার দিকে রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, জ্বালানি তেলের দাম বাড়ার কারণে বাসের খরচ বেড়েছে। তাই বাস ভাড়া সমন্বয় করতে বিআরটিএ’র সঙ্গে বিকেল ৫টায় বৈঠক করা হবে।

এদিকে বাস-ট্রাক ওনার্স গ্রুপের ঢাকার সাধারণ সম্পাদক জালাল উদ্দীন গণমাধ্যমকে বলেন, স্বাধীনতার পর এভাবে জ্বালানি তেলের দাম কখনও বাড়েনি। পরিবহন খাতে ভাড়া বৃদ্ধির কোনো বিকল্প নেই।

এর আগে, শুক্রবার (৫ আগস্ট) রাতে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে সব ধরনের জ্বালানি তেলের নতুন দাম নির্ধারণ করেছে সরকার। জিজেল ও কেরোসিনের দাম ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা করা হয়েছে। অকটেন ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা এবং পেট্রোল ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা নির্ধারণ করেছে সরকার।

হঠাৎ করে তেলের দাম বাড়ানোর কারণে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছে। সাভারে একটি পাম্পে তেল না পেয়ে ভাঙচুরের ঘটনাও ঘটেছে।

বার্তাবাজার/ জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর