লালমনিরহাটে শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উপলক্ষে জেলা পরিষদ অডিটোরিয়াম ভবনে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে উক্ত আলোচনা সভা শুরু হয়। কর্মসূচি প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু জাফর, জেলা প্রশাসক লালমনিরহাট বিশেষ অতিথি হিসেবে এ্যাডভোকেট মতিয়ার রহমান সাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগ, এ্যাডভোকেট সফুরা বেগম রুমি সদস্য, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, পৌর মেয়র রেজাউল করিম স্বপন।

আলোচনা সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত ছিলেন। ।১৯৭৫ সালের ভয়াল ১৫ আগস্টের কালরাত্রির কয়েক দিন আগে শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের প্রথম শিকার হয়ে শাহাদাত বরণ করেন। সে সময় তার বয়স ছিল মাত্র ২৬ বছর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক-রাজস্ব টিএমএ মমিন। আলোচনা সভাশেষে শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনার্থে দোয়া অনুষ্ঠিত। এছাড়া জেলা জুরে বিভিন্ন সামাজিক সংগঠন ও আওয়ামী লীগের পক্ষ থেকে দিন ব্যাপী নানান কর্মসূচি পালিত হচ্ছে।

মিজানুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর