বুস্টার ডোজ পেলেন আরও ১ লাখ ৩০ হাজার মানুষ

দেশে গত একদিনে করোনাভাইরাস প্রতিরোধী টিকার বুস্টার ডোজ দেওয়া হয়েছে আরও ১ লাখ ৩০ হাজার ৭০৫ জনকে। এ নিয়ে দেশে বুস্টার ডোজ পেয়েছেন মোট ৩ কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৫২৭ জন।

মঙ্গলবার (২ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত প্রথম ডোজ পেয়েছেন ১২ কোটি ৯৭ লাখ ১৪ হাজার ৭৪ জন এবং দুই ডোজ নিয়েছেন ১২ কোটি ৫ লাখ ৫৬ হাজার ১০০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (সোমবার) ৮ হাজার ৫৮৯ জনকে প্রথম ডোজ, ২৯ হাজার ৮৪৬ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। এসব টিকার মধ্যে রয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

গত বছরের ১ নভেম্বর থেকে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম চালুর পর ইতোমধ্যে ১ কোটি ৭৩ লাখ ৫২ হাজার ৮৫৯ জন প্রথম ডোজ পেয়েছেন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৬১ লাখ ৪৪৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এ পর্যন্ত ভাসমান জনগোষ্ঠীর ৩ লাখ ৭৪ হাজার ৯৮৪ জনকে জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ২৭ জানুয়ারি দেশে করোনা টিকার নিবন্ধন কার্যক্রম শুরু হয়। ওই বছরের ৭ ফেব্রুয়ারি থেকে সাধারণ মানুষকে টিকা দেওয়া শুরু হয়। বর্তমানে ১৮ বছর বা তার চেয়ে বেশি বয়সী যে কেউ টিকা নিতে পারছেন।

বার্তাবাজার/জে আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর