কলম্বিয়াকে হারিয়ে অষ্টম শিরোপা জিতলো ব্রাজিল

কোপা আমেরিকায় ব্রাজিলের নারীদের ধারেকাছেও নেই কোন দল। এ পর্যন্ত আট আসরের সাতটিতেই জিতেছে শিরোপা। এখানেই শেষ নয়, এ পর্যন্ত যত কোপা আমেরিকা হয়েছে, তার সবকটিতেই খেলেছে ফাইনাল। খেলেছে এবারও। কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে ‘রুটিন’ কোপা আমেরিকা জিতেছে দলটি। উঁচিয়ে ধরেছে কোপা আমেরিকার শিরোপাটা। তাতে নিজেদের সবচেয়ে বেশি কোপা জেতার রেকর্ডটাই আরও একটু বিস্তৃত করলেন দেবিনহারা।

রবিবার বাংলাদেশ সময় ভোরে স্বাগতিক কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। এস্তাদিও আলফনসো লোপেজে শুরু থেকেই বলের দখলে রাজত্ব ছিল সেলেসাওদের। তবে প্রতি আক্রমণে কলম্বিয়াও কম পরীক্ষা নেয়নি ব্রাজিলের। গোলমুখে ব্রাজিলের চেয়ে বেশি শট ছিল তাদেরই।

তবে কাজের কাজটা ব্রাজিলই সেরেছে। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা দেবিনহার পা থেকে এসেছে গোলটি। ম্যাচের ৩৯ মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। তা থেকে গোল করেই সফরকারীদের উল্লাসে ভাসান দেবিনহা।

সেই এক গোলের লিড ব্রাজিল ধরে রেখেছে পরের অর্ধেও। শেষ বাঁশি বাজতেই উল্লাসে ফেটে পড়ে সেলেসাও শিবির। রেকর্ড অষ্টম শিরোপা যে জেতা হয়ে গেছে দলের।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর