বিশ্বজুড়ে করোনায় ১৩৬১ মৃত্যু, আক্রান্ত সাড়ে ৭ লাখ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫২ হাজার ৭৬৮ জন, যা আগের দিনের তুলনায় প্রায় তিন লাখ বেশি। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬১ জনের।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৭২ লাখ ৩০ হাজার ২৬৭ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬৬ হাজার ২৬৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ৯৫ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৫৭৭ জন। একই সময়ে ইসরায়েলে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮৪৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫৮ জনের।

গত একদিনে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৯৩ জনের এবং শনাক্ত হয়েছে ৮০ হাজার ৯৮৫ জনের। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৭৮৬ জন এবং মৃত ৭২ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ১৫০ জন এবং মৃত্যু ৪৪ জনের। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৫৪ হাজার ৬১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫৩ জনের। ব্রাজিলে মৃত ৩৩৫ জন এবং আক্রান্ত ৭৬ হাজার ৮৫০ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৪ জন এবং আক্রান্ত ৪৩ হাজার ৪৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৯০৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। একই সময়ে কানাডায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৮৩৩ জন এবং ৩৮ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৩২ জন এবং মৃত্যু হয়েছে ১৮ জনের।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর