সদরপুরে ব্র‍্যাকের আয়োজনে মাইগ্রেশন প্রোগ্রাম অধিবেশন অনুষ্ঠিত

ফরিদপুর সদরপুর উপজেলা ব্র‍্যাকের নিজ কার্যালয়ে রয়েল ডেনিশ এ্যাম্বাসি’র অর্থায়নে এবং ব্র‍্যাকের আয়োজনে বুধবার (৬ জুলাই) সকাল ১১ টায় অনুষ্ঠিত হলো মাইগ্রেশন প্রোগ্রাম অধিবেশন।

প্রকল্পের ফিল্ড অর্গানাইজার মোঃ মামুনুর রশীদ এর সঞ্চালনায় এবং রহিমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদরপুর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল, বিশেষ অতিথি হিসেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ আহমেদ জামশেদ এবং অন্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন ব্র‍্যাক কর্মকর্তা ও জেলা সমন্বয়কারী খালিদ মোহাম্মদ সাইফুল্লাহ, সেক্টর স্পেশালিষ্ট ইকোনমিক মং খি ওয়াং, সাধারণ সম্পাদক ও ইউ পি সদস্য মাসুদ রানা সহ অন্যান্য ইউ পি সদস্য ও অতিথিবৃন্দ। অতিথিদের বক্তব্যে বিদেশ ফেরতদের পুনঃরেত্রীকরণ ও মানব পাচার রোধ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়াও বিদেশ ফেরত ক্ষতিগ্রস্তদের আর্থিকভাবে লাভবান করে গড়ে তোলা, ব্যবসা ও বিভিন্ন কাজে উপযুক্ত প্রশিক্ষণ দেওয়া, ইউনিয়ন পরিষদের বিভিন্ন সেবা গ্রহণে সহযোগিতা করা এবং বিদেশ ফেরত অসুস্থ রোগীদের চিকিৎসা সেবা গ্রহণে সার্বিকভাবে সহযোগিতা করার ছিলো আলোচনার অন্যতম প্রতিপাদ্য বিষয়!

আর এরই ধারাবাহিকতায় আকোটেরচর ইউনিয়নের দুবাই ফেরত শাহিন বেপারিকে অনুদানের ৭০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আহসান মাহমুদ রাসেল বলেন, “নিরাপদ অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে বিদেশ যাওয়ার পূর্বে সবাইকে যথাযথ প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে দক্ষতা অর্জন করতে হবে।”

শিশির/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর