‘ফেল নয়,বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ধারণক্ষমতা অনুযায়ী শিক্ষার্থী বাছাই করে নিচ্ছে’

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মন্তব্য করে বলেছেন, শিক্ষার্থীদের বাদ কিংবা ফেল নয়, বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ধারণক্ষমতা অনুযায়ী শিক্ষার্থী বাছাই করে নিচ্ছে। বুধবার (৬ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর সফরকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলো ফেল করাচ্ছে, তা কিন্তু না। প্রতিটি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ধারণক্ষমতা রয়েছে। সেই অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার্থী বাছাই করছে। যারা সেই পরীক্ষায় বাছাই হচ্ছে না, তারা যে অকৃতকার্য হচ্ছে, বিষয়টি এমন নয়।

দীপু মনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠান সংস্কারের উদ্যোগ নেওয়া হবে। এছাড়া বন্যায় যেসব শিক্ষার্থীর বই নষ্ট হয়েছে, তাদের তালিকা করে বই দেওয়া হবে।

গণমাধ্যমে প্রকাশিত ছাত্রলীগের অর্থের বিনিময়ে পদ প্রদান প্রসঙ্গে বলেন, কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে তা খতিয়ে দেখা হবে। বিষয়গুলো দেখার জন্য দলীয় ফোরামে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা রয়েছেন। তারা অভিযোগের সত্যতা খুঁজে বের করবেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর