সরকারের অব্যবস্থাপনায় বিদ্যুতের সংকট: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, সরকারের অব্যবস্থাপনার কারণে আজ বিদ্যুতের এই সংকট দেখা দিয়েছে। সারাদেশে লোডশেডিংয়ের কারণে অসুস্থ মানুষ আরো বেশি করে অসুস্থ হয়ে পড়ছে। বুধবার (৬ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

দ্রব্যমূল্য বৃদ্ধি সম্পর্কে তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় পন্যের দাম আজ আকাশচুম্বি। মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে দরিদ্র মানুষ ঈদের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে। এ বিষয়টি উপলব্ধি করেই গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে সারাদেশে ২০ হাজার দরিদ্র পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ দেওয়া হয়েছে।

দেশের গণতন্ত্র উদ্ধারের কাজে দলমত নির্বিশেষে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী সরকারের উদ্দেশ্যে বলেন, গণতন্ত্র দিতে হবে। মানুষকে কথা বলতে দিতে হবে। আর এই গণতন্ত্র ফিরিয়ে আনার যুদ্ধে আমাদের সকলকে অংশ নিতে হবে। এতে যদি কেউ কোনো ধরনের বিপদের সম্মুখীন হয়, তাহলে সকলকে ঐক্যবদ্ধভাবে তা মোকাবিলা করতে হবে।

এসময় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় মওলানা ভাসানী অনুসারী পরিষদের সভাপতি শেখ রফিকুল ইসলাম বাবলু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহকারি মহাসচিব শফিউল আলম দোলন প্রমুখ বক্তব্য রাখেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর