বরিশাল বিশ্ববিদ্যালয়কে সিটি কর্পোরেশনের আওতাধীন করতে আবেদন

বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকাকে বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন করার জন্য বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহের কাছে আনুষ্ঠানিকভাবে লিখিত আবেদন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

বুধবার (৬ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ নিজেই।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের এক পোস্টে তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকাকে বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন করার জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন স্যারের নিকট থেকে লিখিত আবেদন গ্রহণ।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মোঃ ছাদেকুল আরেফিন বলেন, সিটি কর্পোরেশন কর্তৃক যে সকল সুযোগ সুবিধা নগরবাসীর জন্য প্রদান করা হয়ে থাকে তা যেন বিশ্ববিদ্যালয়স্থ এরিয়াতেও পাওয়া যায় সে লক্ষ্যেই আমরা বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়কে সিটি করপোরেশনের আওতা ভুক্ত করতে চাচ্ছি। এসময় সুযোগ সুবিধার কথায় তিনি উল্লেখ করেন, ইতোপূর্বে বরিশাল সিটি কর্পোরেশন আবর্জনা নিরসন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা নিরসনে বিশ্ববিদ্যালয়কে সাহায্য করে আসছে এছাড়া সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত হলে স্ট্রিট লাইট, ড্রেনেজ ব্যবস্থা সহ অন্যান্য সুযোগ-সুবিধা পাওয়া যাবে।

সাধারণ শিক্ষার্থীদের মধ্যে লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মিল্লাত হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় সিটি কর্পোরেশনের বাহিরে থাকায় নগর থেকে কিছুটা হলেও নিজেদেরকে বিচ্ছিন্ন মনে হতো এখন সিটি কর্পোরেশন এর আওতায় আসলে একটি নগরের যেসকল সুযোগ সুবিধা রয়েছে সেগুলো বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত হবে, যা সকলেই সেই সুযোগ গ্রহন করতে পারবে। বিশেষ ড্রেনেজ সিস্টেম ও বর্জ্য নিষ্কাশন সহ বিভিন্ন সুবিধার আওতায় আসবে। এবং বিশ্ববিদ্যালয়ের ভিতর এবং বাহিরের পরিবেশ পরিষ্কার- পরিচ্ছন্ন থাকবে বলে আশা করি। সেই সাথে আর্থসামাজিক উন্নয়নে সিটি কর্পোরেশন ভূমিকা রাখবে।

ইমদাদুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর