এমপিদের চাপের মুখে পার্লামেন্ট ছাড়লেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

এমপিদের বিক্ষোভের ও চাপের মুখে পার্লামেন্ট ছাড়তে বাধ্য হয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। সংসদ সদস্য হরষা ডি সিলভা টুইটারে মঙ্গলবার একটি ভিডিও শেয়ার করেছেন। তাতে দেখা যায়, প্রেসিডেন্টের বিরুদ্ধে এমপিরা ‘গোটাবায়া ফিরে যাও’ বলে স্লোগান দিচ্ছিলেন। বাধ্য হয়ে সংসদ ছাড়েন গোটাবায়া।

এদিকে অত্যাবশ্যকীয় পণ্য আমদানির জন্য সরকারের বৈদেশিক মুদ্রা ফুরিয়ে যাওয়ার পর শ্রীলঙ্কায় কয়েক মাস ধরে তীব্র মুদ্রাস্ফীতি চলছে। একই সঙ্গে টানা লোডশেডিংয়ে দুর্ভোগে রয়েছেন নাগরিকরা। জ্বালানি সংরক্ষণের জন্য আপাতত সরকার অপ্রয়োজনীয় সেবা বন্ধ করে দিয়েছে।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে মঙ্গলবার পার্লামেন্টে বলেছেন, দেশ এখন দেউলিয়া হয়ে গেছে। অর্থনৈতিক সংকট অন্তত আগামী বছরের শেষ পর্যন্ত স্থায়ী হতে পারে। হর্ষ ডি সিলভা ভিডিওর ক্যাপশনে লিখেছেন, ‘ওহ! এভাবেই শ্রীলঙ্কার পার্লামেন্টে প্রেসিডেন্ট গোটাবায়ার প্রস্থান কয়েক মিনিট আগে শেষ হয়েছে। ‘গোটাবায়া বাড়ি যাও’।

বার্তাবাজা/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর