আজ থেকে ঢাকাগামী যে ট্রেন গুলো বিমানবন্দর স্টেশনে থামবে না

এবার ঈদুল আজহা ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিতে ও ট্রেনের শিডিউল বিপর্যয় এড়াতে বিমানবন্দর স্টেশনে ঢাকাগামী যে ট্রেন গুলো বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে না।

আজ বুধবার (৬ জুলাই) থেকে যাত্রাবিরতি বন্ধ থাকবে বিমানবন্দর স্টেশনে। তবে ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলো বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি করবে। এই প্রসঙ্গে রেল কর্তৃপক্ষ জানায়, আজ থেকে (৯ জুলাই) পর্যন্ত ঢাকাগামী ৭টি ট্রেন ৪ দিন যাত্রাবিরতি করবে না

যে ট্রেন গুলো ঢাকার বিমানবন্দর রেলস্টেশনে যাত্রাবিরতি করবে না

i. নীলসাগর এক্সপ্রেস (৭৬৬)
ii. কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৮)
iii. দ্রুতযান এক্সপ্রেস (৭৫৮)
iv. একতা এক্সপ্রেস (৭০৬)
v. পঞ্চগড় এক্সপ্রেস (৭৯৪)
vi.লালমনি এক্সপ্রেস (৭৫২)
vii. রংপুর এক্সপ্রেস (৭৭২)

ঈদে পশ্চিমাঞ্চলগামী যাত্রীদের চাপ থাকে প্রচুর। বিমানবন্দর রেলস্টেশনে যাত্রাবিরতি দিলে ট্রেনের শিডিউল বিপর্যয়ের সম্ভাবনা থাকে। তাই ওই ট্রেনগুলোর যাত্রাবিরতি বাতিল করা হয়েছে বলে জানায় রেল কর্তৃপক্ষ।

এদিকে, ঈদ সামনে রেখে খামারিদের ভোগান্তি কমাতে ও স্বল্প খরচে পশু ক্রেতাদের কাছে পৌঁছাতে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেনের ব্যবস্থা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। আজ বুধবার থেকে ৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত গবাদিপশু পরিবহন করবে ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর