বিশ্বে করোনায় আরও ১২২৫ মৃত্যু,সংক্রমিত বেড়েছে ৩ লাখ

সারাবিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৭ লাখ ৬৩ হাজার ৪৬৩ জন, যা আগের দিনের তুলনায় প্রায় তিন লাখ বেশি। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২২৫ জনের। বুধবার (৬ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৬১ লাখ ৬৫ হাজার ৮৫১ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬৪ হাজার ৫১ জনের। এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১০৩ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ১৫ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫০০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের।

গত একদিনে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৩৮ জনের এবং শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৪৬৭ জনের। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৩২ হাজার ২৭৪ জন এবং মৃত ৯৪ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৬৭৬ জন এবং মৃত্যু ৪৮ জনের।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৭৫ জনের। ব্রাজিলে মৃত ৩৯৩ জন এবং আক্রান্ত ৭৪ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৬ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৫৬০ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। একই সময়ে কানাডায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১২৪ জন এবং ২৪ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১১২ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বার্তাবাজার/এম.এম 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর