উদ্বোধনের আগেই সেতুর বৈদ্যুতিক লাইনের তার চুরি, আটক ৫

পিরোজপুরে কচা নদীর ওপর নির্মিত অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর কাউখালি প্রান্তের বিদ্যুৎ লাইনের তামার তার উদ্বোধনের আগেই চুরি হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত পাঁচজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৫ জুলাই) রাতে কাউখালী থানার ইনচার্জ (ওসি) মো. বনি আমিন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন রাতে তাদের আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন, ভান্ডারিয়া উপজেলার ভাঙারির দোকানদার বেলায়েত হোসেন, একই উপজেলার তারাবুনিয়া গ্রামের মকবুল হোসেনের ছেলে কবির হোসেন (৪৫) ও দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের জলিল হাওলাদারের ছেলে বেলায়েত হাওলাদার (৩০), কাউখালী উপজেলার বেকুটিয়া গ্রামের জাকির আকনের ছেলে তরিকুল ইসলাম (২০), একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে কাউছার হোসেন (২২) ও হোসেন গাজীর ছেলে ওহিদুল গাজী (২৫)।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার (৫ জুলাই) ভোরে চুরি হওয়া ওই তারগুলো ভান্ডারিয়া উপজেলার বেলায়েত হোসেনের ভাঙ্গারির দোকান থেকে বস্তাভর্তি অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় ভাঙারি দোকানদারসহ পাঁচজনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে কাউখালী থানার ইনচার্জ (ওসি) মো. বনি আমিন জানান, এ ঘটনায় থানায় অজ্ঞাতনামাদের আসামি করে ওই সেতু নির্মাণের দায়িত্বে থাকা চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান বাদী হয়ে মঙ্গলবার রাতে একটি মামলা দায়ের করেন। পরে মামলা তদন্ত করে অভিযুক্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় ওই ভাঙারির দোকান থেকে চারটি বস্তায় ভর্তি অবস্থায় মালামালগুলো উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ২০১৮ সালের অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর