হার্টে ছিদ্র: ৩ লাখ টাকা হলে বাঁচবে শিশু রিদওয়ান

মায়ের কোলে বসে ফ্যাল ফ্যাল দৃষ্টিতে তাকিয়ে থাকা শিশু রিদওয়ান ফেরদাউস। মায়ের কোলে বসে ২ বছর বয়সী রিদওয়ান দেখে অন্য শিশুরা কত প্রানবন্ত আর চঞ্চলতা মুখর ভাবে উঠানে খেলছে।

কিন্তু সে খেলতে পারে না অন্য শিশুদের সাথে। হার্টে ছিদ্র থাকায় জন্মের পর থেকেই সে অসুস্থ। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাড়িয়ে রিদওয়ান চোখে মুখে শুধুই বাঁচার আকুতি।

সে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের উত্তর রঘুনাথপুর গ্রামের মনিরুল ইসলামের ছেলে। তার পিতা পেশায় একজন দিনমজুর।

রিদওয়ানের মামা রুবেল জানান, জন্মের তিনদিন পর সাতক্ষীরা সদর হাসপাতালের শিশু চিকিৎসক আজিজুর রহমান রিদওয়ান হার্টে ছিদ্র আছে বলে জানান। তারপর থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে চলে যান তার দিন মজুর পিতা।

গত ২ বছরে ছেলের চিকিৎসা ব্যয় হয়েছে প্রায় ৪ লক্ষ টাকা। বর্তমানে তার বাবা নিঃস্ব হয়ে গেছে। ছেলের চিকিৎসা ব্যয় করার মতো সামার্থ তার নেই।

প্রফেসর ডাঃ এস.কে.এ রাজ্জাক, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল শেরেবাংলা নগর ঢাকা, তত্বাবধানে চিকিৎসা নিচ্ছে। কিন্তু টাকার অভাবে হার্টের অপারেশন করা সম্ভব হচ্ছে না।

তার বাবা মনিরুল ইসলাম জানান, আপাতত তাদের সাড়ে ৩ লক্ষ টাকার আর্থিক সহায়তা হলেই শিশু রিদওয়ানের জীবন রক্ষা করা সম্ভব হতো।

সমাজের বিত্তবান ও দানশীল মানুষের কাছে আর্থিক সহায়তা কামনা করেছেন তিনি। রিদওয়ানকে বাঁচাতে আর্থিক সহায়তা করতে তার পিতার মোবাইল নাম্বার ০১৯৮৬-০১৭৭৪৩। বিকাশ পারসোনাল- ০১৭২৪-৫০৬৭১৬।

শাওন/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর