মৃত্যুর পথ যাত্রী শহিদুলের পাশে থাকেন শুধুই মা!

জন্ডিস রোগে আক্রান্ত মৃত্যুর পথ যাত্রী শহিদুলের পাশে মা ছাড়া কেউই থাকেন না। দারুন অর্থ কষ্ট আর বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছে শহিদুল।

সরকারী,বে সরকারীও সমাজের বিত্তবানদের কাছে থেকে সাহায্যের আবেদন জানিয়েছেন তার অসহায় মা নুরজাহান বেগম।

লালমনিরহাটের সদর উপজেলার হাড়ীভাঙগা এলাকার মৃত আজিমুদ্দিন উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম( ৪৫)। জন্ডিস রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

মাত্র দেড় লক্ষ টাকা হলেই তার সুচিকিৎসা হবে বলে জানিয়েছে ডাক্তার। কিন্তু আর্থিক অবস্থা এতই নাজুক যে তিন বেলা শুধু সাদস ভাতই জুটে না। দিন মজুরের কাজ করে চলতো শহিদুল ইসলামের সংসার। দু মাস আগে হটাতেই অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি হয়ে পরীক্ষা নিরীক্ষায় জানতে পারেন জটিল রোগ জন্ডিসে আক্রান্ত তিনি।

রংপুর ও লালমনিরহাট সদর হাসপাতালে ২৪ দিন চিকিৎসা নিয়ে এখন নিজ বাড়ীতে অবস্থান করছেন। তার দুজন স্ত্রী থাকলে এমন বিপদে কাউকেই পাশে পাচ্ছেন না।

প্রথম স্ত্রীর দুই সন্তানের মধ্যে বড় ছেলে প্রতিবন্ধী আর ছোট ছেলে তার মায়ের সাথে থাকে। কয়েক বছর আগে তার প্রথম স্ত্রী অন্য আরেক জনকে বিয়ে করে তার সাথে থাকছেন আর দ্বিতীয় স্ত্রীর দুই বছর বয়সী এক সন্তান নিয়ে বাপের বাড়ী চলে গেছেন। তাকে দেখাশোনা করছেন তার মা।

দারুন অর্থে কষ্ট আর বিনা চিকিৎসায় ভুগতে থাকা শহিদুল ভ্যান গাড়ীতে শুয়ে ভিক্ষা করে বেড়াচ্ছেন। মৃত্যু সজ্জায় থাকা শহিদুল বার্তাবাজার প্রতিনিধিকে আধো আধো কন্ঠে কান্না বলেন,এই দূর্দিনে তার পাশে কেউ নেই। সমাজের বিত্তবানরা আর সরকারী কোন দপ্তর এগিয়ে আসলে তার তার ঔষুদ আর খাবারের ব্যবস্থা করলে তিনি ধীরে ধীরে সুস্থ হবেন।

ঘটনার বিষয়টি সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজনকে জানালে, তিনি বলেন এই মূুহুর্তে সরকারী ত্রান বা সহযোগীতার সুযোগ না থাকলেও আমি ব্যক্তিগত ভাবে সহযোগীতা করবো। সামনে ঈদ,হয়তো আগামীকাল বা ঈদের পরে আমার কোন প্রতিনিধি স্বশরীরে গিয়ে খোজ নিয়ে সহযোগীতা করবে।

এ বিষয়ে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আব্দু্ল মতিন বার্তাবাজারকে জানান, এমুহূর্তে আর্থিক সহযোগীতা করার সুযোগ নেই তবে জন্ডিসের ওই রোগীকে যদি রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করার তাহলে আমাদের সমাজসেবার পক্ষ থেকে সকল ধরনের চিকিৎসা সেবায় সহযোগীতা করা হবে।

মিজানুর/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর