আলোচিত মজনু হত্যার সাত মাসেও গ্রেফতার হয়নি হত্যকারী

রংপুরের মিঠাপুকুর উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের মালতলা ভবানীপুর গ্রামের আলোচিত মজনু (৩৮) হত্যা মামলার সাত মাস পেরিয়ে গেলেও প্রধান অভিযুক্ত ও হত্যাকারী সাইদুলকে গ্রেফতার করতে পারেনি মিঠাপুকুর থানা পুলিশ।

অন্যদিকে মামলার আসামি ও হত্যাকারীদের অব্যাহত হুমকিতে নিরাপত্তাহৃীনতায় ভূগছে মামলার বাদী নিহত মজনুর বৃদ্ধা মা মনজিলা বেগম ও বাবা আতিয়ার রহমান। হত্যাকারী সাইদুলের গ্রেফতারের আকুতি জানিয়ে আইনের দ্বারে দ্বারে ঘুরছেন।

মামলার বিবরণ ও বাদীর তথ্যামতে- ঘটনার দিন ৭ ডিসেম্বর ২০২১ ইং তারিখে বাদী মনজিলার নাতি আমিনুল ইসলাম (১৩) নানার বাড়িতে লেখাপড়া করার সুবিধার্থে অবস্থানকালে প্রতিবেশী অভিযুক্ত সাহেব আলীর পুত্র সাইদুল হকের বাচ্চাদের সঙ্গে আমিনুল ইসলামের মারামারি ও বিবাদ সৃষ্টি হয়।

উক্ত বিবাদের জের ধরে লাঠিসোঁটা দেশীয় অস্ত্রসহ আতিয়ার রহমানকে মারধর করার সময় বাদী মনজিলা এগিয়ে গেলে সাইদুল তার হাতে থাকা লাঠি দিয়ে আঘাত করলে মনজিলার হাত ভেঙ্গে যায়।

পাশেই মিয়ারহাট বাজারে মুদি দোকানে মারামারির খবর জানতে পেরে মনজিলার ছেলে মজনু বাড়িতে দৌড়ে তার মাকে উব্ধারের চেষ্টা করলে বিবাদী সাইদুল, সাহেব আলী, মজনুর মাথায় আঘাত করে। ফলে মজুনর মাথা ফেটে চৌচির হয় এবং মাটিতে লুটিয়ে পড়ে।

স্হানীয়দের সহযোগিতায় আহত মজনু এবং তার মা মনজিলা,আতিয়ার রহমানকে প্রথমে মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেদিনেই রাত ১১ টায় মজনু চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

১২ ডিসেম্বর মজুনুর লাশ পোস্ট মর্টেম শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয় এবং ঘটনার ৩ দিন পর ১০ ডিসেম্বর ২০২১ ইং তারিখে মিঠাপুকুর থানায় পাঁচ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। যাহার মামলা নং- ২০/২০২১

দীর্ঘ তদন্ত শেষে মিঠাপুকুর থানা পুলিশ গত- জুন ২০২২ শে মামলার চূড়ান্ত প্রতিবেদন কোর্টে জমা দেয়। মামলার সাত মাসেও প্রধান অভিযুক্ত সাইদুল ড্রাইভার ও তার বাবা সাহেব গ্রেফতার না হওয়ায় বাদী মনজিলাকে বিভিন্নভাবে হুমকি-ধমকি ও মামলা আপোষের জন্য তার প্রতিবেশীরা তাকে অব্যাহত চাপ প্রয়োগ করছে।

সামাজিক নিরাপত্তা হৃীনতায় ভূগছেন বাদীপক্ষ। এদিকে আসামি গ্রেফতার না হওয়ায় তাদের মনে আতংক ও পুলিশের নিরবতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মনজিলা এবং আতিয়ার রহমান।

এ বিষয়ে মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, একাধিক জায়গায় অভিযান পরিচালনা করেও অভিযুক্তদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিক বলেন, আসামিকে গ্রেফতারের জোর চেষ্টা চলমান আছে। মামলার বাদী মনজিলা বেগম এবং আতিয়ার রহমানের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠে। বৃদ্ধ বয়সে তারা ছেলে হত্যার বিচার দেখে যেতে চান।

পলাশ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর