পাটুয়াকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের কমিটির নির্বাচনের দাবিতে মানববন্ধন

কুষ্টিয়ার ভেড়ামারার ধরমপুর ইউনিয়নের পাটুয়াকান্দি গ্রামে অবস্থিত পাটুয়াকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টার দিকে বিদ্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিদ্যালয়টির প্রধান শিক্ষক শহিদুল ইসলাম দীর্ঘদিন যাবত স্বেচ্ছাচারিতার মাধ্যমে এই বিদ্যালয়টি মনগড়াভাবে চালিয়ে আসছেন। এলাকাবাসী ও অভিভাবকদের না জানিয়ে ১৯৯৮ সাল থেকে তিনি গোপনে বারবার কমিটি করে আনেন।

ঠিক তারই ধারাবাহিকতায় এবারও ঐ প্রধান শিক্ষক শহিদুল ইসলাম গোপনে বিদ্যালয় পরিচালনা পরিষদের মন গড়া একটি কমিটির তালিকা ভেড়ামারা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট জমা দেয়।

বিষয়টি ওই বিদ্যালয়ের অভিভাবক এবং এলাকাবাসী জানতে পারলে মঙ্গলবার সকালে ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর নির্বাচনের মাধ্যমে সঠিক ও সুষ্ঠ একটি বিদ্যালয় পরিচালনা কমিটি গঠনের জন্য অভিভাবকরা ও এলাকাবাসী একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এলাকাবাসী আরো অভিযোগ করে বলেন এই প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বিভিন্ন সময়ে এই স্কুলে নিয়োগ বাণিজ্য করে মোটা টাকার মালিক বনে গেছেন। তাছাড়াও তার বিরুদ্ধে একাধিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে।

এ বিষয়ে ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার দীনেশ সরকার অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, উক্ত পকেট কমিটি কার্যকর না করে নির্বাচনের মাধ্যমে একটি বিদ্যালয় পরিচালনা পরিষদ করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে ভেড়ামারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক হোসেনের সাথে এই প্রতিবেদক কথা বললে তিনি জানান, অভিযোগের বিষয়টি আমলে নিয়ে নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সারোয়ার/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর