শ্রীপুরে বেতনের দাবিতে অনশন করলেন আউট অব স্কুল চিলড্রেনের শিক্ষকরা

মাগুরার শ্রীপুর উপজেলায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর অধীনে বাস্তবায়িত আউট অব স্কুল চিলড্রেনের ৭০ জন শিক্ষক বেতন ও ভাতার দাবিতে অনশন করেছেন। উপজেলা পষিষদ চত্ত্বরে আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে এ অনশনে যোগ দেন।

ভুক্তভোগী শিক্ষক খাতুনে জান্নাত জানান, রোভা ফাউন্ডেশনের বাস্তবায়নে প্রকল্পের কাজ ২০১৯ সালের শেষের দিকে ঘর ভাড়া নিয়ে ক্লাস শুরু হলেও করোনার কারণে কিছুদিন পর বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ২০২১ সালের ১৫ ডিসেম্বর থেকে পুনরায় স্কুলের কার্যক্রম শুরু করি। কিন্তু অতীব ও দুঃখজনক হলেও সত্য আজ পর্যন্ত এ প্রকল্পটি থেকে ঘর ভাড়া, ও বেতনসহ যাবতীয় কোন টাকা পায়নি। এমনকি শিক্ষার্থীদের জন্য ঘোষিত উপকরণ ও তেমনভাবে পায়নি। এ অবস্থায় ঘর মালিকদের দ্বারা চরমভাবে লাঞ্চিত ও অপমানিত হচ্ছি। আমরা জানতে পেরেছি আজ প্রকল্প পরিচালক উপজেলা পরিষদে আসবেন এ কারণে ভেতন, ভাতাসহ অন্যান্য যাবতীয় দাবিতে অনশন করছি। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে কথা বলেছি। কিন্তু তাতেও কোন আশ্বাস পায়নি। স্বল্প সময়ের মধ্যেই বিষয়টি সমাধান না হলে বৃহত্তর আন্দোলনে যাবো।

এ বিষয়ে মাগুরা জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর উপ-পরিচালক সরোজ কুমার বলেন, ইউএনও মহোদয়ের মাধ্যমে ইভালুয়েশন রিপোর্ট জেলা প্রশাসকের মাধ্যমে ঢাকায় পাঠানো হলে বিল পাশ হবে। কিন্তু ইউএনও অফিস থেকে এখনও জেলায় ইভালুয়েশন রিপোর্ট জেলায় পাঠানো হয়নি। একারণেই বিলম্ব হচ্ছে।

তাছিন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর