পীরগঞ্জে অপহৃত প্রতিবন্ধী স্বামীকে উদ্ধার, স্ত্রীসহ আটক ৩

দীর্ঘ ১৫ ঘন্টা অভিযান চালিয়ে স্ত্রী কর্তৃক অপহৃত শারিরীক প্রতিবন্ধী স্বামীকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্ত্রীসহ ৩ ব্যক্তিকে আটক করে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, প্রায় দু’বছর পূর্বে চৈত্রকোল ইউনিয়নের সোনারপাড়া শাল্টি গ্রামের মৃত সোহরাব আলীর কন্যা জান্নাতারা জান্নাতের সঙ্গে পারিবারিকভাবে ভেন্ডাবাড়ী ইউনিয়নের মিল্কী গ্রামের নিজাম মন্ডলের শারিরীক প্রতিবন্ধী পুত্র রবিউল ইসলামের বিয়ে হয়।

বিয়ের ১ম বছর পার হতে না হতেই রবিউল জান্নাতের পারিবারিক কলহ লেগেই ছিল। এ বিষয়ে স্থানীয়ভাবে একাধিকবার গ্রাম্য শালিস হয়। সম্প্রতি স্ত্রী জান্নাত স্বামীর সংসার করবে মর্মে প্রতিবন্ধী রবিউলকে তার বাবার বাড়িতে ডেকে নেয়।

ডেকে নেয়ার ৩দিন পর রোববার (৩ জুলাই) সন্ধ্যায় স্ত্রী জান্নাত পূর্ব পরিকল্পিতভাবে তার প্রতিবেশী দু’সহযোগীকে নিয়ে প্রতিবন্ধী স্বামী রবিউলকে পীরগঞ্জ বাসস্ট্যান্ডে নিয়ে যায়। তারপর রবিউলকে রংপুর থেকে ঢাকাগামী নৈশকোচে উঠিয়ে দিয়ে বাসের সুপারভাইজারকে বলেন, তার (রবিউলের) জন্য গাজীপুরে লোক অপেক্ষা করছে। শুধু তাই নয়, বাসের সীটে বসিয়ে রবিউলকে চেতনানাশক ট্যাবলেটও খাইয়ে দেয়।

এদিকে রবিউলের পরিবার নিকটাত্মীয়ের মাধ্যমে জানতে পারেন, জান্নাতারাসহ রবিউল পীরগঞ্জ বাসস্ট্যান্ডে। প্রায় ঘন্টাখানেক পর জান্নাতারাকে মোবাইল ফোনের মাধ্যমে রবিউল কোথায় জানতে চাইলে জানায়, সে কোথায় জানি না বলে ফোন কেটে দেয়।

বিষয়টি তাৎক্ষণিক ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রকে অবহিত করলে ইনচার্জ ইন্সপেক্টর আসাদুজ্জামান আসাদের নের্তৃত্বে দ্রুত অপহৃত রবিউলের স্ত্রী জান্নাতকে আটক পূর্বক জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকারোক্তি দেন। এরই প্রেক্ষিতে সোনারপাড়া শাল্টি গ্রামের সবুর মিয়ার পুত্র সুমন মিয়া (৩০) ও অনন্তরামপুর গ্রামের নুরুল মিয়ার পুত্র রফিকুল ইসলাম (৩২) কে পুলিশ গ্রেপ্তার করেন। পরে দীর্ঘ ১৫ ঘন্টা নির্ঘুম রাত জেগে পুলিশ গাজীপুর বাসস্ট্যান্ড থেকে অপহৃত রবিউলকে উদ্ধার করা হয়।

এ ব্যাপারে পীরগঞ্জ থানায় ধৃত ৩ ব্যক্তির নামে অপহরণ মামলা হয়েছে। মঙ্গলবার সকালে আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়।

আনজারুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর