এবারের ঈদে আলফাডাঙ্গাবাসীর দৃষ্টি কেড়েছে ‘সানি’

উচ্চতা সাড়ে তিন ফুটের বেশি। লম্বায় প্রায় পাঁচ ফুট। কানও লম্বায় এক ফুটের বেশি। গায়ের রং সাদা কালো। নাম তার ‘সানি’। এবারের কোরবানির ঈদে ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর সদরের ব্যবসায়ী হাজী ময়েনউদ্দিনের বাড়িতে এই খাসি ‘সানি’ দৃষ্টি কেড়েছে গোটা এলাকার মানুষের।

এটির ওজন হবে প্রায় ১০০ কেজি। দোকানের খাবার সানির প্রিয়। তবে সবচেয়ে প্রিয় খাবার খবরের কাগজ। এই পরিবার থেকে এবছর এ জাতের দু’টি খাসি কুরবানি করবেন বলে জানা যায়।

হাজী ময়েন উদ্দিনের মেয়ে ইডেন কলেজের ইসলামি স্টাডিজ অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী সুমাইয়া শায়মা জানান, আমার বাবা হাজী ময়েন উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে গতবছর মারা যান। বাবা খুব সৌখিন ছিলেন। এ জাতের খাসি বাবা থাকতে লালন-পালন করেছে। আমরা পরিবারের লোকজন বাবার কথা চিন্তা করেই আমার বড় ভাই সৌকতকে সাথে নিয়ে এক বছর পূর্বে এ জাতের দুইটি ছাগলের বাচ্চা সংগ্রহ করি। সেই থেকেই বাচ্চা দুটি’কে লালন পালন করে বড় করেছি।

তিনি আরও বলেন, দোকানের খাবার সানির খুব পছন্দ। চিপস ও বিস্কিট খায়। সব থেকে প্রিয় খাবার খবরের কাগজ। তবে খাসিটি কোন জাতের তা কেউ বলতে পারেনি।

আলফাডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার বাসিন্দা মো. ইকবাল হোসেন বার্তা বাজার’কে বলেন, ‘এতো বড় খাসি আগে কখনো দেখি নাই! খাসিটি দেখতে অনেকেই ময়েনউদ্দিনের বাড়ি যায়। সত্যিই খাসিটি এ অঞ্চলের মানুষের দৃষ্টি কেড়েছে।’

রাকিবুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর