রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে উন্নয়ন অব্যাহত থাকবে

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী মন্তব্য করে বলেছেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রয়েছে। গত ১০-১২ বছরে দেশে হরতাল হয়নি, গাড়ি ভাঙচুর হয়নি। সব ইস্যু জাতীয় সংসদে আলোচনার মাধ্যমে সমাধান করেছি।

মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর হোটেল ওয়েস্টিনে পোশাক শিল্পের টেকসই উন্নয়ন ত্বরান্বিত করতে নতুন রূপকল্পের ঘোষণা শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, আগামীতে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে, হরতাল ও গাড়ি ভাঙচুর না হলে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। সব চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাবো।

শিরীন শারমিন বলেন, আমরা নিজের অর্থে পদ্মা সেতু তৈরি করেছি, এটা বড় সক্ষমতা ও আত্মমর্যাদার। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করতে পেরেছি এটাই আমাদের সক্ষমতা প্রমাণ করেছে।

পরিবর্তনকে আমরা কখনই পরিবর্তন করতে পারিনা উল্লেখ করে স্পিকার বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্য অর্জনে এসডিজির বাইরে যাওয়ার কোনো বিকল্প নেই। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিএমইএর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর