৫২ বছর বয়সী সেই বেলায়েতের ঢাবির স্বপ্ন অধরাই থেকে গেল

আর্থিক দুরবস্থায় উচ্চশিক্ষায় যতি পড়ার পর বয়স পেরিয়েছে পঞ্চাশ। জীবনের নানা হড়াই উৎরাই পেরিয়ে পঞ্চান্ন বছর বয়সে পরীক্ষায় বসেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন নিয়ে। তবে তার সেই স্বপ্ন অধরাই থেকে গেল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি বেলায়েত শেখ।

এর আগে ঢাবির ভর্তির পরীক্ষায় অংশ নিয়ে দেশজুড়ে আলোড়ন তৈরি করেন গাজীপুরের বেলায়েত শেখ। ঢাবির বাণিজ্য বিভাগ থেকে ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন তিনি। বিশ্ববিদ্যালয়ের গণিত ভবন কেন্দ্রে ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি।

মঙ্গলবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি বেলায়েত শেখ। দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবারের ’ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সর্বোমোট ৭১২৬২ জন অংশগ্রহণকারী পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগ থেকে সমন্বিতভাবে উত্তীর্ণ হয়েছে ৬১১১ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগ হতে পাশ করেছেন ৪৮১১ জন, মানবিক বিভাগ থেকে পাশ করেছেন ২৯৫ জন এবং ব্যবসায় শিক্ষা থেকে পাশ করেছেন ১০০৫ জন। শতকরা হিসেবে সমন্বিতভাবে ৮.৫৮ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর