সরকার পতনে আমাদের মনোভাবে ঘাটতি আছে: নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশে সরকার কারাগারে বন্দি করে রেখেছে। এটা তাদের সুদূরপ্রসারী পরিকল্পনা। সরকার পতনে আমাদের নেতাকর্মীদের যে মনোভাব ও ক্ষুব্ধ থাকা দরকার সেখানে ঘাটতি রয়েছে। এজন্য সব রাজনৈতিক শক্তিতে ঐক্যবদ্ধ করতে হবে।

মঙ্গলবার (৫ জুলাই) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘চলমান রাজনৈতিক সংকট ও গ্রহণযোগ্য নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নোমান বলেন, গ্রহণযোগ্য নির্বাচন জনগণের আন্দোলন। জনগণই লড়াই করে এই সরকারের পতন ঘটাবে। আমাদেরকেও আরও শক্তিশালী হতে হবে। এই সরকারের পরাজয় তারা নিজেরাই নির্ধারণ করে দিচ্ছে। এখন শুধু তাদেরকে আন্দোলন করে পরাজয় নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা ড. শেখ ফরিদুল ইসলামের সভাপতিত্বে সঞ্চালনা করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেন, চলমান রাজনৈতিক সংকটের জন্য দায়ী শেখ হাসিনা। তিনি বিদায় নিলে দেশের সব রাজনৈতিক সংকটের সমাধান হবে। বাংলাদেশের রাজনীতির দুটি ধারা। একটি আধিপত্যবাদী, আরেকটি জনমুখী। আধিপত্যবাদীরা চায় তাদের অনুগত সরকারকে টিকিয়ে রাখতে। আর তাদের অনুগতরাই এখন রাষ্ট্র ক্ষমতায়। ভয়াবহ বন্যার সময় যারা নেচে গেয়ে সেতু উদ্বোধনের অনুষ্ঠান করে তাদের জন্য লজ্জা হয়। পৃথিবীর ইতিহাসে এমন নজির নেই। আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই দেশে কোনো শক্তিশালী বিরোধী দল নেই।

তিনি বলেন, যারা গণতন্ত্রে বিশ্বাস করে তাদেরকে এক মঞ্চে আসতে হবে। যারা আলাদা থেকে একইসঙ্গে সরকার ও বিএনপির বিরোধিতা করে তারা মূলত সরকারকে টিকিয়ে রাখতে চায়।

আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি বিলকিস ইসলাম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু, জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম সম্পাদক শাহ আব্দুল্লাহ আল-বাকী, স্বেচ্ছাসেবক দলের উপদেষ্টা রফিকুল ইসলাম (ভিপি মাসুম), সাবেক ছাত্রনেতা ইসমাঈল তালুকদার খোকন, বিএনপি ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কমিটির সদস্য নাদিয়া পাঠান পাপন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি আমির হোসেন বাদশাসহ অন্য নেতারা।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর