শিক্ষক হত্যার প্রতিবাদে দুর্গাপুরে মানববন্ধন

ঢাকার সাভারে শিক্ষক উৎপল কুমার সরকার হত্যার বিচারসহ সব শিক্ষক লাঞ্ছনা ও নির্যাতনে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন নেত্রকোনার দুর্গাপুরের শিক্ষক ও শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে উপজেলা পরিষদ চত্বরে দুই ঘণ্টাব্যাপী আয়োজিত মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। উপজেলার সর্বস্তরের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনের সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি উপজেলা শাখার সভাপতি ও জি এম এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান। নগুয়া ভাউরতলা সহকারী প্রধান শিক্ষক রাসেল খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সুসং সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আইনুল হক, দুর্গাপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, প্রভাষক আবু সাদেক, আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আব্দুর রহমান, সুসং আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, প্রধান শিক্ষক মোস্তফা কামাল লিটন,আলতাবুর রহমান কাজল, ফজলুল হক, দুলাল চক্রবর্ওী, রফিকুল ইসলাম, এমদাদ হোসেন চৌধুরী, আমেনা খাতুন, এডভান্স মডেল স্কুলের সহকারী শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, সুশীল সমাজের প্রতিনিধি শামছুল আলম খান সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান আগত শিক্ষকবৃন্দ।

বক্তারা বলেন, শিক্ষক জাতির মেরুদণ্ড আর আমরাই শিক্ষক হয়ে আজ লাঞ্ছিত। শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যাসহ দেশে শিক্ষক লাঞ্চনা ও নির্যাতনের ঘটনা ঘটছে। এই নির্মম হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তি দাবি করছি এবং একই সঙ্গে দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের সাথে ঘটে যাওয়া চরম অবমাননাকর ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে বিষয়ে সরকারের কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।

রাজেশ/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর