ঢাবিতেও সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায়ও উত্তীর্ণ হয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটে ৪৪তম হয়েছেন।

সোমবার (৪ জুলাই) ঢাবি ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। এতে আবরার ফাইয়াজ ৪৪তম হয়েছে বলে জানা গেছে।বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন আবরার ফাইয়াজ।

এর আগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় চান্স পান ফাইয়াজ। বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত ফলাফলে আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পায়।

আবরার ফাইয়াজ বলেন, আমি ঢাবির ‘ক’ ইউনিটে ৪৪তম হয়েছি। তবে বাবার ইচ্ছা বুয়েটে ভর্তি করানোর। কিন্তু মা চাচ্ছেন না আমি বুয়েটে ভর্তি হই।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের একটি হলে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীরা আবরারকে ৬ ঘণ্টা ধরে নির্যাতন করে হত্যা করে।

এ ঘটনায় ৭ অক্টোবর তার বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। এরপর মামলা তদন্ত করে পুলিশ মোট ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র দেয়, যাদের সবাই বুয়েটের বিভিন্ন বর্ষের ছাত্র এবং ছাত্রলীগের সঙ্গে জড়িত। গত বছরের ৮ ডিসেম্বর এই মামলায় রায়ে ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর