চলছে পল্লিবিদ্যুতের যাওয়া-আসার ভেল্কি!

বিদ্যুৎ একবারে গেলে আসছে ঘণ্টা খানেকের বেশী সময় পর। চলছে পল্লিবিদ্যুতের যাওয়া-আসার ভেল্কি। এভাবে দিনে ও রাতে কয়েক দফায় আসা যাওয়া করছে পল্লিবিদ্যুত। অতিরিক্ত লোডশেডিং হওয়ায় নাকাল এলাকাবাসী।

ভ্যাপসা গরমে দিনরাত চলছে বিদ্যুতের লুকোচুরি খেলা। দিনের পর রাতেও লোডশেডিংয়ে নাকাল স্থানীয় লোকজন। কোন ঝড় বৃষ্টি না থাকলেও দিনে কয়েক ঘণ্টা ধরে চলে লোডশেডিং। আবার সন্ধ্যা নামলেই অন্ধকারে তলিয়ে যায় পুরো এলাকা। এটি লালমনিরহাট জেলার ৫৪ হাজার পল্লিবিদ্যুতে গ্রাহকের অবস্থা। এমন ঘনঘন লোডশেডিং হওয়ায় সাধারণ জনগণের উঠেছে নাভিশ্বাস। ঝড় আর বাদলের দিনে তো কথাই নেই, বজ্রপাত হলে দু দিন-তিন দিন একবারের শাট ডাউন থাকে বিদ্যুতের সংযোগ।

সদর উপজেলার মহেন্দ্রনগরের স্থানীয় পোল্ট্রিফার্ম ব্যবসায়ী তারেক খন্দকার অভিযোগের সুরে বলেন, গত মাসে ১২ ঘন্টার বেশী সময় বিদ্যুৎ না থাকায় আমার ফার্মের অনেক মুরগী মারা গেছে এতে কয়েক হাজার টাকার ক্ষতি হয়েছে। পল্লি বিদ্যুত অফিসের যে হট লাইন নাম্বার রয়েছে গ্রাহক সুবিধার জন্য সে নাম্বার সব সময় ব্যস্ত দেখায়, কখনো ফোন ও ধরেন না।

হাড়ীভাঙগার ক্ষুদ্র ব্যবসায়ী আলামিন জানান, সন্ধা হলে বিদ্যুত চলে যায়, যে সময়টাতে আলোর প্রয়োজন সে সময়টাতেই বিদ্যুত থাকে না। সন্ধায় আমার ব্যাবসা প্রতিষ্ঠানে স্থানীয় লোকজন চা খাওয়া, গল্প, আড্ডার জন্য আসলেও তারা চলে যান বিদ্যুত না থাকায়। এতে আমার বিক্রিও কমে যায়। এছাড়া এই বিদ্যুতের ভেল্কিবাজির কারণে শিক্ষার্থীর ঠিকমত পড়াশোনা করতে পারছে না।

এসএসসি পরীক্ষার্থী ঐশি, আশা জানান,আগামী একমাস পর আমাদের ফাইনাল পরীক্ষা।দিনে বিদ্যুৎ থাকে না। ভ্যাপসা গরমে ঘরে থেকে পড়াশোনা করা খুবই কস্ট হয়।

এ বিষয়ে কুড়িগ্রাম -লালমনিরহাট পল্লিবিদ্যুত সমিতি লালমনিরহাট ইউনিটের জেনারেল ম্যানেজার মোঃ আব্দু্ল হালিম বার্তা বাজারকে জানান, জেলায় ৫৪ হাজার গ্রাহক রয়েছ, সে অনুপাতে আমাদের আট থেকে দশ মেগাওয়াট বিদ্যুত লাগে। হয়তো মাঝে মধ্যে এক থেকে দেড় মেগাওয়াট ঘাটতি থাকে, এটা বড় রকমের সমস্যা নয়। তবে গ্রিডে বিদ্যুত ঘাটতি থাকায় কয়েক দিন থেকে একটু সমস্যা হচ্ছে।

মিজানুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর