বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম বাজেট ঘোষণা

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ইতিহাসে প্রথমবারের মত এবারই প্রথম বাজেট উত্থাপন করলেন ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। ২০২২-২৩ অর্থবছরের জন্য তিনি ৪৭ কোটি ৪৩ লক্ষ টাকার বাজেট উত্থাপন করেন। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর কোন ট্রেজারার হিসেবে তিনিই প্রথম বাজেট উত্থাপন করলেন।

আজ সোমবার (৪ জুলাই) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ভিডিও কনফারেন্স রুমে এ বাজেট উত্থাপন করা হয়।

বাজেট উত্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় উপাচার্য বাজেট বাস্তবায়নে সকলকে আন্তরিক হওয়ার এবং বিশ্ববিদ্যালয়ের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। বাজেট আলোচনায় ট্রেজারার বাজেটের নানান দিক তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন এবং প্রস্তাবিত এ বাজেট বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগীয় প্রধান, দপ্তর প্রধানসহ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), প্রক্টর, প্রভোস্ট এবং অর্থ ও হিসাব শাখার অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বাজেট উত্থাপন অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলো বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখা।

ইমদাদুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর